শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


'নীতিবান আদর্শিক শিক্ষায় কওমি মাদরাসার বিকল্প নেই'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকরামুল হক, চট্টগ্রাম দক্ষিণজেলা প্রতিনিধি>

কক্সবাজারের রামু জোয়ারিয়ানালা ইসলামিয়া মাদরাসার মুহাদ্দিস মাওলানা হাফেজ আব্দুল হক বলেছেন যুগে যুগে কওমি মাদরাসা শিক্ষার ফসলে আদর্শ ও নীতিবান মনিষী জন্ম হয়েছে।

গতকাল পটিয়া উপজেলার মরহুম তোফেল আলী মুন্সী স্মৃতি সংসদের ব্যবস্থাপনায় আয়োজিত বাষিক ইসলামি মহাসম্মেলনে বিশেষ অতিথির আলোচনা তিনি এসব কথা বলেন তিনি।

উপমহাদেশে কওমি মাদরাসা শিক্ষার ফলে যে উন্নতি সাধিত হয়েছে তা উল্লেখ করে তিনি বলেন উপমহাদেশে সর্বপ্রথম শিক্ষা ব্যবস্থার মধ্যে কওমি শিক্ষাই পরিচিতি লাভ করে। কওমি মাদরাসা আদর্শ নীতিবান মানুষ তৈরির কেন্দ্রবিন্দু। কওমি মাদরাসা থেকে যুগে যুগে তৈরি হয়েছে যুগশ্রেষ্ট আলিম ওলামা, পীর মাশায়েখ ও বুজুর্গানেদ্বীন।

তিনি আরো বলেন সময়ের পরিপ্রেক্ষিত কওমি মাদরাসাকে প্রশ্নবিদ্ধ করার জন্য একশ্রেনির মানুষ উঠে এসেছে, তারা চাই যে, এদেশে কওমি মাদরাসা শিক্ষা বন্ধ করে দেওয়া হোক। কিন্তু সত্যের জয় নিশ্চয়ই হয়, এরই মধ্যে তিনি বলেন মজলুম রোজিঙ্গা শরনার্থীর জন্য হাত দোয়া করান দায়ে ২০১২ সালে আমি দীর্ঘ ১১দিন কারাভোগ করেছি। ২৫০০ আসামী আমার হাতে হাত রেখে তওবা করেছেন। ইত্যাদি বিষয়াদি উল্লেখ করে তিনি কওমি মাদরাসার গুরত্ব ও কওমি মাদরাসার ফসল হিসেবে অনেক মনিষীর কথা উল্লেখ করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মুহাম্মদ জমির উদ্দীন চৌধুরী।

মাওলানা মঈনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্থানীয় সাংসদ আলহাজ্ব শামশুল হক চৌধুরী, ঢাকার মাওলানা মুফতি মুহসিন করিম কাসেমী, মাওলানা ঈমাম ফোরকান, মাওলানা হাফেজ তাহের আজিজী, মাওলানা আবু জাফর সহ স্থানীয় ওলামায়ে কেরাম ও তৌহিদী জনতা উপস্থিত ছিলেন।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ