শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

সৌদি আরবে সংস্কার না হলে বিপ্লব ঘটবে: ব্রিটিশ এমপি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ব্রিটিশ রক্ষণশীল দলের সদস্য ক্রিসপিন ব্ল্যান্ট হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, সংস্কার না ঘটলে এবং মত  প্রকাশের দায়ে জনগণের বিরুদ্ধে দমন-পীড়ন বন্ধ না হলে সৌদি আরবে পর্যায়ক্রমে বিপ্লব ঘটবে।

আটক সৌদি নারী ভিন্ন মতাবলম্বী সংক্রান্ত ব্রিটিশ সংসদীয় কমিটির প্রধান ব্ল্যান্ট আরো বলেন, সৌদি রাজতন্ত্র এবং সরকারকে টিকিয়ে রাখতে হলে দেশটিতে সুশীল সমাজের প্রয়োজনীয়তার কথা রিয়াদকে বুঝতে হবে। ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্টে প্রকাশিত এক নিবন্ধে এ সব কথা বলেন তিনি।

নিবন্ধে তিনি আরো বলেন, পরামর্শেরভিত্তিতে পরিচালিত রাজতন্ত্রের বিকল্প হলো কঠোর রাজতন্ত্র আর এর পরিণাম হলো বিপর্যয় এবং পর্যায়ক্রমে বিপ্লব।

সূত্র: পার্সটেুডে

-আরএইচ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ