শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


স্বাস্থ্য অধিদফতরের আরও ৫ জনকে দুদকের তলব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দুর্নীতির মাধ্যমে শত কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগে স্বাস্থ্য অধিদফতরের তৃতীয় ও চতুর্থ শ্রেণির পাঁচ কর্মচারীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

উপপরিচালক শামসুল আলমের তলবি নোটিশে আগামী ২২ জানুয়ারি তাদের দুদকে হাজির থাকতে বলা হয়েছে। দুদক সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

যাদের তলব করা হয়েছে তারা হলেন ফরিদপুর টিবি হাসপাতালের ল্যাব অ্যাটেনডেন্ট বেলায়েত হোসেন, জাতীয় অ্যাজমা সেন্টারের হিসাবরক্ষক লিয়াকত হোসেন, স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক রকিবুল ইসলাম, স্বাস্থ্য অধিদফতরের উচ্চমান সহকারী বুলবুল ইসলাম ও খুলনা মেডিকেল কলেজের অফিস সহকারী শরিফুল ইসলাম।

গত ৯ জানুয়ারি দুদকের এক তলবি নোটিশে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. কাজী জাহাঙ্গীর হোসেনসহ তিন কর্মকর্তাকে ১৪ জানুয়ারি দুদকে হাজির থাকতে বলা হয়।

তলবকৃত বাকি দুই কর্মকর্তা হলেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক এবং লাইন ডাইরেক্টর অধ্যাপক ডা. আব্দুর রশীদ, সহকারী পরিচালক (বাজেট) ডা. আনিছুর রহমান। এর মধ্যে নির্দিষ্ট ওই তারিখে সহকারী পরিচালক ডা. আনিছুর রহমান দুদকে হাজির হন। বাকি দুই কর্মকর্তা সময় চেয়েছেন।

তাদের বিরুদ্ধে অভিযোগ স্বাস্থ্য অধিদফতরে সিন্ডিকেট করে সীমাহীন দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে অর্থপাচার ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। একই অভিযোগ আনা হয়েছে তলবকৃত তৃতীয় ও চতুর্থ শ্রেণির পাঁচজনের বিরুদ্ধে।

দুদক সূত্র জানা গেছে, নতুন করে তলবকৃতরা দুর্নীতির দায়ে বরখাস্ত হওয়া স্বাস্থ্য অধিদফতরের হিসাবরক্ষণ কর্মকর্তা আবজাল হোসেনের ভাই ও শ্যালক। এর মধ্যে বেলায়েত ও লিকায়ত আবজালের ভাই। বাকি তিনজন তার শ্যালক।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ