বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


সৌদি থেকে তেল আমদানি করবে পাকিস্তান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইসমাঈল আযহার: সৌদি আরবের জ্বালানি ও খনিজ সম্পদে মন্ত্রী খালিদ আল-ফালা পাকিস্তানের বৃহত্তম বিনিয়োগের ঘোষণা দিয়েছেন। ইঞ্জিনিয়ার খালিদ আল-আলম সৌদি তেল কোম্পানি বোর্ডের চেয়ারম্যান।

আল আরাবিয়া উর্দু নিউজের বরাতে জানা যায়, ইঞ্জিনিয়ার খালিদ আল-ফালার তত্বাবধানে গাবদার পৌঁছেছেন সৌদি আরবের উচ্চপদস্থ প্রতিনিধিদল। মন্ত্রী গোলাম সারওয়ার খান ও পররাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী আলী জাইদি তাদের স্বাগত জানানে।

সৌদি প্রতিনিধিদল চীন বিজনেস কমপ্লেক্সে ব্রিফিং দিচ্ছিল। গবাদার বন্দর কর্তৃপক্ষ উন্নয়ন কর্ম সম্পর্কিত একটি প্রতিবেদন উপস্থাপন করেন।

ক্ষুব্ধ খালিদ বিন আল ফজল বলেন, পাকিস্তানে সবচেয়ে বড় বিনিয়োগ করবে সৌদি আরব। পাকিস্তান, চীন ও সৌদি আরবের বন্ধুত্ব ও পারস্পরিক ভাগ্য একটি বিশ্বব্যাপী উদাহরণ হবে। ওই অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতার জন্য পাকিস্তান ও সৌদি আরব গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি।

মন্ত্রী গোলাম সারওয়ার খান বলেন, সৌদি আরবে যোগ দিয়ে সি-প্যাক প্রকল্পের গুরুত্ব বাড়বে। পাকিস্তানের কৃষি খাতে বিনিয়োগের জন্য প্রচুর সুযোগ রয়েছে, তাই সৌদি আরবকে আমন্ত্রণ জানানো হয়েছে পাকিস্তানের কৃষি খাতে বিনিয়োগের জন্য।

গোলাম সরোয়ার খান বলেন, সৌদি সফর উপলক্ষে প্রস্তাবিত চুক্তি স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে, যা শীঘ্রই বেলুচিস্তানে আধুনিক তেল শোধনাগারের সাথে স্থাপন করা হবে।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় মন্ত্রী গোলাম সারওয়ার সম্পর্কিত একটি রিপোর্টে রেডিও পাকিস্তান জানিয়েছে যে গদদারের প্রস্তাবিত তেল শোধনাগার ১০ বিলিয়ন ডলারে নির্মাণ করা হবে। রেডিও পাকিস্তানের মতে, তেল শোধনাগারের দৈনিক ২৫০,০০০ ব্যারেল হবে।

আইএ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ