২০১৯-০১-১২

রবিবার, ২০ জানুয়ারি ২০১৯

‘আলেম উলামাদের দোয়া নিয়ে মন্ত্রণালয়ের কাজ শুরু করতে চাই’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: মোজাহেদে আজম আল্লামা শামছুল হক ফরিদপুরী ছদর ছাহেব হুজুর রহ. এর কবর জিয়ারত করেছেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ।

গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ এবং গোপালগঞ্জের শীর্ষ আলেম-উলাম, পীর-মাশায়েখদের নিয়ে তিনি কবর জিয়ারত করেন।

এ সময় তাকে গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন স্বাগত জানান।

মাজার জিয়ারত শেষে উপস্থিত জনগণের উদ্দেশ্যে শেখ আব্দুল্লাহ বলেন, আমি গওহরডাঙ্গা মাদরাসার ছাত্র। হযরত ছদর ছাহেব হুজুরের সাথে আমার গভীর সম্পর্ক ছিলো। তিনি ছিলেন আমার আধ্যাত্মিক গুরু। তার রুহানি দোয়া নিতে আমি তার কবরে এসেছি।

আমি আমার শিক্ষ প্রতিষ্ঠান এবং আলেম উলামাদের দোয়া নিয়ে মন্ত্রণালয়ের কাজ শুরু করতে চাই।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধান মন্ত্রী আমাকে যে গুরু দায়িত্ব দিয়েছেন তা আমি দেশের আলেম-উলামা, পীর-মাশায়েখদের সাথে পরামর্শ করে সকল কাজের আঞ্জাম দিব। আমি দেশের শীর্ষ একটি ঐতিহ্যবাহী মাদরাসার ছাত্র ছিলাম এবং দীর্ঘদিন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হওয়ার কারণে দেশের সর্বস্তরের আলেম-উলাম, পীর-মাশায়েখ, ধর্মবোদ্ধা এবং সকল ধর্মের ধর্মগুরুদের সাথে গভীর সম্পর্ক রয়েছে। আমি সকলের সহযোগিতা নিয়েই এই মন্ত্রণালয় পরিচালনা করব।

শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, ইতিপূর্বে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কওমি মাদরাসার সনদসহ যে সকল দায়িত্ব দিয়েছিলেন তা আমি আলেম উলামাদেও নিয়ে নিষ্ঠার সাথে পালন করেছি এবং সকলের দোয়া এবং সহয়েগিতায় সফল হয়েছি। আশাকরি সামনের দিনগুলোতেও মাননীয় প্রধান মন্ত্রী আমাকে যে দায়িত্ব দিবেন তা সবাইকে সাথে নিয়ে নিষ্ঠার সাথে পালন করবো।

অন্যান্যের মধ্যে উপস্থি ছিলেন, গওহরডাঙ্গা মাদরাসার শিক্ষা সচিব মুফতি নুরুল ইসলাম, কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার মহাসচিব মাওলানা শামছুল হক, তানজিমুল মুদাররিসিন বাংলাদেশের সেক্রেটারী জেনারেল মাওলানা ঝিনাত আলী, কাজুলিয়া মাদরাসার মোহতামিম মাওলানা আবুল কালাম, মুসলিম এতিম খানার মাওলানা হায়াত আলী, কোর্ট মসজিদ মাদরাসার মোহতামিম মুফতি আব্দুল হাফিজ, গওহরডাঙ্গা মাদরাসার মুফতি উসামা আমীন, খাদেমুল ইসলাম বাংলাদেশের মুফতি মোহাম্মদ তাসনীম, মাওলানা ফখরুল ইসলাম, মুফতি হারুনার রশীদ, মাওলানা আনিছুর রহমান, মাওলানা আতাউর রহমানসহ প্রমুখ।

আরআর