২০১৯-০১-১১

মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯

পুরানত কারাগার থেকে কয়েদিদের নিয়ে যাওয়া হচ্ছে নতুন কারাগারে

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: সিলেটের ২২৯ বছরের পুরানত কেন্দ্রীয় কারাগার থেকে কয়েদিদের নিয়ে যাওয়া হচ্ছে নবনির্মিত কেন্দ্রীয় কারাগারে।

আজ শুক্রবার (১১ জানুয়ারি) সকাল ৮টা থেকে প্রিজন ভ্যানে করে কঠোর নিরাপত্তায় শুরু হয় বন্দি স্থানান্তর কার্যক্রম। চলবে শনিবার (১২ জানুয়ারি) পর্যন্ত।

শুক্রবার সকাল থেকে নগরীর পুরনো কারাগারের সামনে থেকে শহরতলীর বাধাঘাটে নবনির্মিত কারাগার পর্যন্ত রাস্তার মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন করা হয়েছে। ৭/৮টি প্রিজন ভ্যানে করে বন্দিদের পুলিশি পাহারায় স্থানান্তর করা হচ্ছে।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলা সুপার মুহা. আব্দুল জলিল বলেন, শুক্রবার পর্যন্ত পুরনো কারাগারে বন্দির সংখ্যা ২ হাজার ৩শ’ জন। এরমধ্যে ৮শ’ হাজতি ছাড়া বাকি সব কয়েদি।

তবে আজ কত সংখ্যক বন্দি স্থানান্তর করা হবে, এ বিষয়ে নির্দিষ্ট করে কোনো বক্তব্য দেননি তিনি।

সিলেট নগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা বলেন, বন্দি স্থানান্তর প্রক্রিয়ায় কারা কর্তৃপক্ষের চাহিদা অনুসারে পুলিশ মোতায়েন করা হয়েছে। ফলে কঠোর নিরাপত্তায় বন্দিদের নতুন কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে।

দুই হাজার বন্দির ধারণক্ষমতা সম্পন্ন নবনির্মিত সিলেট কেন্দ্রীয় কারাগারটির গত বছরের ১ নভেম্বর ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে নতুন কারাগার হলেও পুরাতন কারাগারটিও ব্যবহার করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এএ