২০১৯-০১-১১

মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯

গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ, নেই ধানের শীষ ও হাতপাখা

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রার্থীর মৃত্যুতে স্থগিত হওয়া আসনটির নির্বাচন হবে ২৭ জানুয়ারি। পুন:তফসিল অনুযায়ী আজ শুক্রবার প্রতীক বরাদ্ধ দেয়া হয়।

গাইবান্ধার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবদুল মতিন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

আসনটিতে নির্বাচন করছে ৫ জন প্রার্থী। নেই বিএনপি নেতৃত্বধাীন জাতীয় ঐক্যফ্রন্ট ও ইসলামী আন্দোলন বাংলাদেশ।

আসনটিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন, আওয়ামী লীগ মনোনীত মহাজোট প্রার্থী ডা. ইউনুস আলী সরকার (নৌকা), জাতীয় পার্টির দিলারা খন্দকার (লাঙল), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মো. মিজানুর রহমান তিতু (আম) ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ (সিংহ)।

গত বছরের ১৯ ডিসেম্বর এ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা গেলে ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন গাইবান্ধা-৩ আসনে জাতীয় সংসদ নির্বাচন স্থগিত ঘোষণা করেন। পরবর্তীতে ২৭ জানুয়ারি নতুন করে ভোট গ্রহণের তারিখ নির্ধারণ করে পুন:তফসিল ঘোষণা করা হয়।

৩০ ডিসেম্বরের নির্বাচন কারচুপি ও আগের রাতে ভোট দখলের অভিযোগ এনে ফলাফল প্রত্যাখ্যান করে ঐক্যফ্রন্ট। একই অভিযোগে ৩০০ আসনে প্রার্থী দেয়া ইসলামী আন্দোলও ফলাফল প্রত্যাখ্যান করে।

জানা গেছে, উভয় দল এ সরকারের অধীনে আপাতত আর কোনো নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্তে রয়েছে।

আরআর