২০১৯-০১-০৭

সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

ট্রাম্প ও সৌদি আরবের যৌথ ব্যবসার তদন্ত করবে মার্কিন কংগ্রেস

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের একটি প্যানেল প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও সৌদি আরবের মধ্যকার যৌথ ব্যবসা এবং অর্থনৈতিক সম্পর্কের বিষয়টি তদন্ত করবে।

প্রতিনিধি পরিষদের ইন্টেলিজেন্স কমিটির সদস্য এরিক সলওয়েল জনান, বিষয়টি শক্তভাবে তদন্ত করা হবে। যার মধ্যে ট্যাক্স রিটার্ন ও ব্যাংক রেকর্ডের মাধ্যমে ট্রাম্পের সঙ্গে সৌদি সরকারের সম্পর্ক, এবং ট্রাম্প গত নির্বাচনে প্রেসিডেন্ট হওয়ার পর  নিউ ট্রাম্প হোটেলে সৌদি লবিস্টদের শত শত কক্ষ ভাড়া করার ঘটনাও রয়েছে।

ডোনাল্ড ট্রাম্প পুনরায় প্রেসিডেন্ট হওয়ার পর বিশ্বের অন্য দেশ বাদ দিয়ে প্রথমেই সৌদি আরব সফর করেন। সে সফরে তাকে ব্যাপক সংবর্ধনা দেয়া হয় এবং যুক্তরাষ্ট্রের কাছ থেকে সৌদি ১১ হাজার কোটি ডলারের অস্ত্র কেনার চুক্তি করে। এসব বিষয় নিয়েও কংগ্রেসম্যান এরিক সলওয়েল কথা বলেন।

উল্লেখ্য, নির্বাচনী ক্যাম্পেইন পরিচালনার দায়িত্বে থাকা লোকজন মার্কিন সামরিক বাহিনীর সাবেক কর্মকর্তাদেরকে হোটেল কক্ষে থাকার সুযোগ করে দিয়েছিলেন এবং পরে তাদেরকে ক্যাপিটল হিলে এই বিলের বিরুদ্ধে লবি করার জন্য পাঠানো হয়।

সৌদি আরবের ওই জনসংযোগ প্রতিষ্ঠানটি হোটেল কক্ষের ভাড়া ও খাওয়া-দাওয়া বাবদ দুই লাখ ৭০ হাজার ডলার বিল পরিশোধ করে। সূত্র: পার্সটুডে

-আইএ