বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


‘দলীয় পরিচয়ে ধর্ষকরা ছাড় পেলে সরকারকে জনগণ ছাড়বে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান, আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী বলেছেন, নোয়াখালীতে স্বামী-সন্তানকে বেঁধে রেখে গৃহবধুকে নির্যাতন ও গণধর্ষণকারীদের অবিলম্বে দৃষ্টান্ত মূলক শাস্তি কার্যকর করতে হবে।

তিনি বলেন, মূল অভিযুক্তরা দলীয় লোক হওয়ায় শুধু গ্রেফতার করে জনরোষ এড়ানোর অপচেষ্টা চলছে। এটা কিছুতেই জাতি মেনে নিবে না। দলীয় পরিচয়ে ধর্ষণকারীরা ছাড় পেয়ে গেলে, সরকারকে দেশের জনগণ ছাড়বে না।

তিনি আরো বলেন, ধর্ষিতার পরিবারকে হুমকি দেয়া হচ্ছে, তাদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। নির্যাতিত নারীর জবানবন্দি মোতাবেক সকল দোষীদের এখনো গ্রেফতার করা হয় নাই। অপরাধী যে দলেরই হোক অবিলম্বে সকল দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে।

অন্যথায় এ ঘটনাকে কেন্দ্র করে জনগণ মাঠে নামলে সরকার জনরোষ শামাল দিতে পারবে না।

আজ বিকালে রাজধানী ঢাকার কামরাঙ্গীরচরে জামিয়া নুরিয়ায় আয়োজিত এক আলোচনা সভায় প্রধাান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সানাউল্লাহ ও মাওলানা আবুল হাসান কাসেমী প্রমুখ।

তিনি আরো বলেন, এই ঘটনা প্রমাণ করে দেশে নারী-পুরুষসহ কোন নাগরিকেরই ইজ্জত-সম্ভ্রম নিয়ে বেঁচে থাকার পরিবেশ নেই। যে দেশের প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নের নামে দেশী-বিদেশী সম্মাননা পদক সংগ্রহ করেন। সেই দেশে শত শত নারী ধর্ষণ ও নির্যাতনের সুষ্ঠু বিচার না হওয়া অত্যন্ত লজ্জাজনক।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ