২০১৯-০১-০৩

মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯

বিজয় নিয়ে প্রতীচীর নতুন নাশিদ

OURISLAM24.COM
news-image

হুসাইন মাহমুদ

“সঙ্কটে সংঘাতে সংগ্রামে, এই জিবনের প্রাঙ্গনে অঙ্গনে , বিজয়ের নিশান যে উড়ায়, তার উজ্জল ইতিহাস লিখা হয়, তার সৃতিটুকু অমলিন রয়ে যায়।”

কথাগুলো ‘বিজয়ের নিশান’ নামক সঙ্গীতের। সঙ্গীতে মুগ্ধতার প্রকাশ ঘটেছে। বিজয়ের মাসে বিজয়ের কথা ফুটে ওঠেছে। সঙ্গীতে দেখা গেছে শিল্পী মনোমুগ্ধকর সবুজ গাছগাছালি পরিবেশে বসে আছেন। আবার কখনো সূর্যের কিরণে দাঁড়িয়ে বিজয়ের কথাগুলো হৃদয়ের মাধুরী দিয়ে বলছেন। সব মিলিয়ে সঙ্গীতটিতে নতুনত্বের ছোয়া ফুটে উঠেছে।

প্রতীচীর প্রধান পরিচালক এইচ এম মাহবুবে এলাহীর সূর ও কন্ঠে গাওয়া ‘বিজয়ের নিশান’ নামক সঙ্গীতটি ২৪ ডিসেম্বর (সোমবার) রাতে লালবাগ প্রতীচীর অফিসে সিনিয়র শিল্পীদের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে তাদের নিজস্ব ইসলামিক ইউটিউব চ্যানেল protichi studio তে আপলোড করা হয়েছে।

ব্যয়বহুল এই সংগীতের ভিডিও পরিচালনার ডিরেক্টর শামীম এবং সাউন্ড কম্পোজের কাজ করেছেন k.A. lincoin।

সঙ্গীতের ব্যাপারে প্রতীচীর সহকারী পরিচালক ইশতিয়াক আহমেদ বলেন, তার সুর বরাবরই শ্রোতাদের মুগ্ধ করে৷ আমি আশাকরি তার এই নাশীদটি দেখার পর আমাদের স্বপ্নকে আরও দৃঢ় করবে। তার সুর, সঙ্গীতের মনোমুগ্ধকর আবহে হৃদয়কাড়া ভিডিও সবার নজর কাড়বে।

প্রতীচীর প্রধান সঙ্গীত পরিচালক শিল্পী শরীফ মাহমুদ বলেন, অসাধারণ সুরের অধিকারী মাহবুব ভাই নিজ মেধা, পরিশ্রম আর আত্মবিশ্বাসের বদৌলতে অতি দ্রুত সে এ শুষ্ঠীকে গড়ে তুলে। ২৪ ডিসেম্বর যে সঙ্গীত রিলিজ হয়েছে তা ইসলামী সাংস্কৃতিক অঙ্গনে বেশ প্রশংসা কুড়াবে বলে আশা করছি। মহান আল্লাহ ও প্রিয় নবীয়ে আরাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের শুকরিয়া আদায় করি। মাহবুব ভাই ও প্রতীচীর পথচলা দুর্নিবার হোক, এই প্রত্যাশা করি ।

এটি