বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


মারকাযুল ফুরকান আইডিয়াল মাদরাসার অভাবনীয় সাফল্য

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ২০১৮ সালে অনুষ্ঠিত ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় মারকাযুল ফুরকান আইডিয়াল মাদরাসা অভাবনীয় সাফল্য অর্জন করেছে।

মাদরাসা থেকে হিফজুল কুরআন বিভাগে অধ্যয়নের পাশাপাশি ৬ জন শিক্ষাথী ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে ৬ জন- জি.পি.এ ৫ (A+) পেয়ে উত্তীর্ণ হয়েছে।

হিফজুল কুরআন ও জেনারেল বিভাগে অধ্যয়ণ করেও সর্বোচ্চ ফলাফল অর্জন করা যায় তা আরেকবার প্রমানিত হলো। প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর থেকে বিগত ২০১৪ থেকে ২০১৮ পর্যন্ত ২৫ শিক্ষার্থী কুরআনে হাফেজ হওয়ার গৌরব অর্জন করেছে।

হাফেজগণ ইবতেদায়ি সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে জি.পি.এ ৫ সহ কৃতিত্বের সাথে শতভাগ সফলতা অর্জন করেছে।

মাদরাসাটি প্রতিষ্ঠার লক্ষ্য হলো, এ মাদরাসার শিক্ষার্থীরা শুধু দ্বীনি আলেমই হবে না বরং তারা হবে স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পর্যায়ের ডিগ্রীধারী।

তারা জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে মর্যাদার সাথে নিজেদের জায়গা করে নিতে পারবে। তারা একদিকে হবে কুরাআনে হাফেজ, আলেম, ইসলামিক স্কলার ও দ্বীনের দায়ী, অপরদিকে তারা হতে পারবে আধুনিক ডিগ্রীধারী এবং সরকারী ও বেসরকারী পর্যায়ে উচ্চ পদস্থ কর্মকর্তা। তখনই জাতি পাবে সৎ ও যোগ্য নাগরিক এবং সমাজের কর্ণধার।

মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল ও মারকাযুল ফুরকান ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান হাফেজ মাওলানা মোশাররফ হোসাইন মাহমুদ বলেন, আলহামদুলিল্লাহ, আগামী ২০১৯ শিক্ষাবর্ষ থেকে ন্যাশনাল কারিকুলাম ইংলিশ ভার্সন ও দ্বীনি শিক্ষাসহ মারকাযুল ফুরকান আইডিয়াল ইসলামিক স্কুল প্রতিষ্ঠা করেছে মারকাযুল ফুরকান ফাউন্ডেশন বাংলাদেশ।

কৃতিত্বপূর্ণ এ ফলাফল অর্জন করায় মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। পাশাপাশি মাদরাসার সাথে সংশ্লিষ্ট সকল শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও অভিভাবক-অভিভাবিকাগণকে ধন্যবাদ ও শুভেচ্ছা জ্ঞাপন করছি।

-এটি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ