শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘বিএসএফের গুলিতে’ সীমান্তে বাংলাদেশি নিহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চাঁপাইনবাবগঞ্জের কিরনগঞ্জ সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আবদুর রহিম নামের এক বাংলাদেশি নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে আজ।

সোমবার সকাল ১০টার দিকে পুলিশ ওই সীমান্ত এলাকা থেকে তার লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় বিএসএফকে চিঠি দিয়েছে বর্ডার গার্ড় বাংলাদেশ (বিজিবি)।

মৃত আবদুর রহিম শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের ঝাড়ুটলা গ্রামের বাসিন্দা। ৫৯ বিজিবি’র অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল এস এম সালাহ উদ্দিন আহম্মেদ জানান, নিহত রহিম একজন চোরাকারবারী।

রোববার তিনি ভারতে যান। ফেরার পথে আর্ন্তজাতিক সীমানা পিলার ১৭৮/এস সাব পিলারের ৫০০ গজ দূরে বাংলাদেশের অভ্যন্তরে রহিমের লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশ ও বিজিবিকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করে।

এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে ভারতের ২৪ বিএসএফের শুকদেবপুর ক্যাম্পকে পতাকা বৈঠকের জন্য চিঠি দেওয়া হয়েছে বিজিবি’র পক্ষ থেকে।

হত্যাকাণ্ড বিএসএফ ঘটিয়েছে, না নিজেদের অভ্যন্তরীণ কোন্দলে-তা খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান সালাহ উদ্দিন আহম্মেদ।

তবে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, অপারেশন) আতিকুল ইসলাম জানান, নিহত রহিমের মাথায় রাবার বুলেটের আঘাতের চিহ্ন রয়েছে। এতে প্রথামিকভাবে ধারণা করা হচ্ছে এ হত্যাকাণ্ড বিএসএফের গুলিতেই হয়েছে।

হামলা নির্যাতনে মরে গেলেও নির্বাচন বর্জন নয়: ড. কামাল


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ