বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


হবিগঞ্জে উলামা-জনতা ঐক্য পরিষদ গঠন; সভাপতি সাদি, সম্পাদক জাবের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অসামাজিক ও অনৈসলামিক কর্মকান্ড প্রতিরোধ করা এবং আর্থ-সামাজিক উন্নয়নে পরিকল্পিত ভূমিকা রাখার মাধ্যমে একটি সুস্থ, সুন্দর সমাজ বিনির্মাণের প্রত্যয় নিয়ে স্থানীয় আমতলী ধুলিয়াখাল এলাকার আমীনিয়া মাদ্রাসায় সদর দক্ষিণ এলাকার প্রতিনিধিত্বশীল উলামায়ে কেরাম ও তৌহিদী জনতার ব্যাপক উপস্থিতিতে হবিগঞ্জ সদর দক্ষিণ উলামা ও তৌহিদী জনতা ঐক্য পরিষদ এর ১০১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন, প্রবীণ আলেমে দ্বীন, শাইখুল হাদীস আল্লামা আবদুল মালিক ও মাওলানা আবদুন নূর।

মাওলানা আজিজুর রহমান এর পরিচালনায় দেশের বর্তমান দ্বীনী সংকট ও সামাজিক অবক্ষয়ের ব্যাপারে এলাকার মুরুব্বী উলামায়ে কেরাম ও বিশিষ্ট ব্যক্তিবর্গ গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

তারা বলেন, আল্লামা মুখলিসুর রহমান চেয়ারম্যান রহ. এর স্মৃতি বিজড়িত গোপায়া ইউনিয়ন সহ অত্র এলাকায় যাবতীয় অসামাজিক ও অনৈসলামিক কর্মকাণ্ড, মদ, জোয়া, হেরোইন, ইয়াবা ইত্যাদির ব্যবহার ও ব্যবসা চলতে দেয়া হবে না।

এর পাশাপাশি তাবলীগ ও দ্বীনের নামে যে কোন বাতিল শক্তির অপপ্রচার ও জনগণকে বিভ্রান্তির পথে নিয়ে যাওয়ার অপচেষ্টা রুখে দেয়া হবে।

নবগঠিত কমিটির সদস্যরা হলেন, সভাপতি- মাওলানা আবু সালেহ সাদী, সিনিয়র সহ: সভাপতি- মাওলানা নাজমুল হুদা চৌধুরী, সহ: সভাপতি-শাইখুল হাদীস মাওলানা মুঈনুল ইসলাম খান, মাওলানা লুকমান সাদী, জনাব সামিউল বাসিত, সৈয়দ আব্দুল হামিদ, জনাব আবিদুর রহমান খান।

সাধারণ সম্পাদক- মাওলানা জাবের আল হুদা চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক- মাওলানা সাইদুর রহমান, জনাব আব্দুল গাফ্ফার, সাংগঠনিক সম্পাদক- মাওলানা আজিজুর রহমান, হাফেজ উসমান গনী, মুফতী সৈয়দ সাঈদুর রহমান, সহ: সাংগঠনিক সম্পাদক-হাফেজ বেলাল আহমদ, জনাব আব্দুল বসির।

অর্থ সম্পাদক- মাওলানা আব্দুর রহমান, প্রশিক্ষণ সম্পাদ- মাওলানা হোসাইন আহমদ খান ত্বহা, প্রচার সম্পাদক-জনাব ডা: ইউসুফ আহমদ, সমাজ কল্যাণ সম্পাদক- মাওলানা মুফাচ্ছির আহমদ, দপ্তর সম্পাদক-মাওলানা আরিফ রব্বানী, প্রকাশনা সম্পাদক- মাওলানা এনামুল হক, আইন বিষয়ক সম্পাদক-জনাব আব্দুল জলীল, পাঠাগার সম্পাদক- ডা: জনাব নোমান আহমদ প্রমুখ।

সভায় উপস্থিত উলামায়ে কেরাম ও তৌহিদী জনতার পরামর্শে কিছু গুরুত্বপূর্ণ কর্মসূচি ঘোষণা করা হয়।

এর মধ্যে অন্যতম হলো, দাওয়াত ও তাবলীগের চলমান সংকট নিরসনকল্পে কেন্দ্রীয় কর্মসূচীগুলো যথাযথ বাস্তবায়ন করা এবং সাধারণ জনগণ কে যাবতীয় বাতিল আকিদার আগ্রাসন থেকে হেফাজত করার জন্য নির্বাচনের পর উলামায়ে কেরামের তত্বাবধানে একটি ওয়াজাহাতি জোড় আয়োজন করা।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ