শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


নূরানী তা'লীমুল কুরআন বোর্ডের ৩য় শ্রেণির ফলাফল প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশে শিশু শিক্ষায় অনন্য অবদান রাখা নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের ৩য় শ্রেণির সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে।

রোববার (১৬ ডিসেম্বর) বোর্ডের মোহাম্মদপুরের কেন্দ্রীয় কার্যালয়ে একটি অনুষ্ঠানের মাধ্যমে এ ফলাফল প্রকাশ করা হয়।

এবার নূরানী তা'লীমুল কুরআন বোর্ড বাংলাদেশের অধীনে প্রায় ১৪ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। পাশের হার ৯১.৭৫%।

শাইখুল কুরআন কারী মাওলানা বেলায়েত হুসাইন রহ. প্রতিষ্ঠিত ও প্রবর্তিত নূরানী পদ্ধতির সাড়া জাগানো শিক্ষা ব্যবস্থা পরিচালনা করতে প্রতিষ্ঠিত হয় এ বোর্ড। প্রতি বছর হাজারও শিক্ষার্থী এর অধীনে পড়াশোনা করছে এবং কৃতীত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে দেশ ও দীনের খেদমতে যুক্ত হচ্ছে।

বোর্ডের ওয়েবসাইট www.nooraniboard.com - এ প্রবেশ করে শীক্ষার্থীরা ফলাফল দেখতে পাবেন। এ জন্য ওয়েব সাইটের মেনুতে ‘ফলাফল ট্যাব’ থেকে তৃতীয় শ্রেণী সমাপনী পরীক্ষায় ক্লিক করলেই তিনটি ঘর আসবে। সেখানে সাল ও রোল দিলেই আসবে কাঙ্ক্ষিত ফলাফল।

রবিবার বিকাল ৪ টায় অনুষ্ঠানের মাধ্যমে ফলাফল প্রকাশ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নূরানী তা'লীমুল কুরআন বোর্ড বাংলাদেশের পরিচালক মাওলানা কালিমুল্লাহ জামিল হোসাইন ও মাওলানা ইসমাঈল বেলায়েত হোসাইন, যুগ্ম মহাসচিব মাওলানা নূর আহমদ আল ফারুক, পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু বকর, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আবদুর রশীদ তারেক, মাওলানা ইউনুস খালিদসহ অনেকে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বর্তমান সময় প্রযুক্তির। শিশুরা যাতে প্রযুক্তির আসক্তি ও এর অপব্যবহারে লিপ্ত না হয় সে জন্য সবাইকে সচেতন থাকতে হবে। একই সঙ্গে শিশুদের প্রযুক্তি সম্পর্কে সুষ্ঠু ধারণা দিতে হবে।

বিজয় দিবস সম্পর্কে আলোচনায় বক্তারা বলেন, দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর বাংলাদেশ স্বাধীন হয়েছে। এ স্বাধীনতা আমাদের ধরে রাখতে হবে।

তারা আরও বলেন, আজকাল দেখা যায় বিজয় দিবস ও স্বাধীনতা দিবসের মধ্যে অনেক শিক্ষার্থী পার্থক্য করতে পারে না। মাদরাসা শিক্ষার্থীদের মধ্যে এমনটা নেই। আর ভবিষ্যতে যেন না হয় আমাদের লক্ষ রাখতে হবে।

উল্লেখ্য, এ বোর্ডের অধীনে সারা বছর মুয়াল্লিম প্রশিক্ষণ (আরবি-ইংরেজি) অনুষ্ঠিত হয়ে থাকে। এতে অংশ নিয়ে কর্মজীবনে সহজেই সফল হওয়ার পাশাপাশি দীনি খেদমতকে প্রসারিত করতে পারছেন।

যে কেউ চাইলে বছরের যে কোনো সময় এসব প্রশিক্ষণে অংশ নিতে পারে। এ জন্য বোর্ডের ওয়েব সাইটে ভিজিট করে তথ্য দেখুন। www.nooraniboard.com

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ