বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক

১২টি দেশকে ব্ল্যাক লিস্টে ফেলল যুক্তরাষ্ট্র

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ধর্মীয় স্বাধীনতা লঙ্ঘনের দায়ে অভিযুক্ত করে যুক্তরাষ্ট্র ১২ টি দেশকে ব্ল্যাক লিস্টে ফেলল । এই তালিকায় রয়েছে ইরান, চীন, উত্তর কোরিয়া, পাকিস্তান, সুদান, তাজিকিস্তান, তুর্কমেনিস্তান, উজবেকিস্তান, মিয়ানমার, কমোরোস, ইরিত্রিয়া ও সৌদি আরব।

গ্লোবাল টাইমস'র সূত্রে জানা যায়, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও গত মঙ্গলবার এক বিবৃতিতে এই তালিকা প্রকাশ করেন।

বিবৃতিতে পম্পেও বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় স্বাধীনতার সুযোগ উন্মোচন করা প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষ্য।

বিশ্বের বিভিন্ন দেশের মানবাধিকার পরিস্থিতি সম্পর্কে রিপোর্ট তৈরি করতে গিয়ে মার্কিন প্রশাসনের এমন রিপোর্টকে ভুল পদ্ধতির অনুসরণ এবং অতিরঞ্জন বলে দাবি করছে তালিকায় থাকা দেশগুলো।

পাকিস্তানের পক্ষ থেকে এমন রিপোর্টের প্রতিবাদে বিবৃতি দিয়ে বলা হয়েছে, পাকিস্তানে একাধিক ধর্মের মানুষ একসঙ্গে বাস করেন এবং পাকিস্তানের সংবিধানে সংখ্যালঘুদের অধিকার নিশ্চিত করা আছে। সেই কথা মার্কিন প্রশাসনের ওই রিপোর্টেও বলা আছে। তারপরও মার্কিন প্রশাসন এমন সিদ্ধান্ত ব্যক্ত করল কেন!

বিবৃতিতে পাকিস্তান ওই রিপোর্টকে সম্পূর্ণভাবে পক্ষপাতদুষ্ট বলে মনে করছে।

এইচএএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ