মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


লুনার মনোনয়ন স্থগিত; ভাগ্য খুলছে কি মুনতাসির আলীর?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার মনোনয়নপত্র স্থগিত করেছেন হাইকোর্ট। নির্বাচন কমিশন তার মনোয়ন বৈধ করেছিল।

জাতীয় পার্টির প্রার্থী ইয়াহহিয়া চৌধুরীর করা এক রিট পিটিশনের শুনানি নিয়ে বৃহস্পতিবার এ আদেশ দেন বিচারপতি জেবিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চ।

আদালতে করা রিট আবেদনে ইয়াহহিয়া চৌধুরী বলেন, আরপিও অনুযায়ী সরকারি চাকরি থেকে অবসর নেয়ার তিন বছর পর সংসদ সদস্য পদে প্রার্থী হওয়ার বিধান রয়েছে। কিন্তু তাহসিনা রুশদীর ৬ মাস আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার পদ থেকে অব্যাহতি নেন।

সে বিধান অনুযায়ী বৃহস্পতিবার সকালে শুনানি শেষে বিচারপতি জেবিএম হাসানের নেতৃত্বাধীন হাইকোর্টের দ্বৈত বেঞ্চ তাহসিনা রুশদীর লুনার প্রার্থিতা স্থগিতের আদেশ দেন।

হাইকোর্টের এ আদেশের ফলে তাহসিনা আর নির্বাচন করতে পারবেন না বলে জানা গেছে।

এদিকে লুনার মনোনয়ন স্থগিত হওয়ায় কপাল খুলতে পারে ২০ দলীয় জোটের শরিক খেলাফত মজলিসের প্রার্থী মাওলানা মুনতাসির আলীর। তিনি এ আসনের শক্তিশালী প্রার্থী।

তিনি ২০ দলীয় জোটের মনোনয়ন না পেলেও এ আসনে উন্মুক্ত নির্বাচন করছেন।

তবে এ আসনে খেলাফত মজলিসের প্রার্থী ছাড়াও বিএনপির শরিক গণফোরামের প্রার্থী মোকাব্বির খান রয়েছেন।

এ বিষয়ে খেলাফত মজলিসের প্রচার সম্পাদক অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল আওয়ার ইসলামকে বলেন, এ আসনে বিএনপির পর তো শক্তিশালী প্রার্থী মাওলানা মুনতাসির আলী। আশা করি তিনি এগিয়ে থাকবেন।

উল্লেখ্য, এ আসনে তাহসিনা রুশদীর লুনার ছেলে ব্যারিস্টার আবরার ইলিয়াসও মনোয়ন জমা দিয়েছিলেন। তবে তিনি ৯ ডিসেম্বর প্রত্যাহার করে নিয়েছেন।

জামালপুর-১ আসনে বিএনপি প্রার্থীর মনোনয়ন স্থগিত

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ