শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বিজেপি একটি ‘মুসলিম বিরোধী’ দল: ইমরান খান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেনে, ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) একটি ‘মুসলিম বিরোধী’ এবং ‘পাকিস্তান বিরোধী’ দল।

তিনি বলেন, আজ ভারতে মুসলিমদের সঙ্গে যে আচরণ করা হচ্ছে তাতে মানুষ ভালোভাবেই বুঝতে পারছে যে কেন ভারত ভাগ করার প্রয়োজন হয়েছিল।

ওয়াশিংটন পোস্টের বরাত দিয়ে ভারতের আনন্দবাজার জানায়, ইমরান খানকে প্রশ্ন করা হয়, ক্ষমতায় আসার পর ভারতের সঙ্গে সম্পর্ক স্থাপনের জন্য আপনি সবরকম চেষ্টা করেছেন কিন্তু ভারত প্রত্যাখ্যান করেছে। এই বিষয়ে আপনার মন্তব্য কী?

জবাবে তিনি বলেন, আমি জানি এ মুহূর্তে দেশটিতে নির্বাচন চলছে। সেখানকার শাসক দল মুসলিম বিরোধী এবং পাকিস্তান বিরোধী মনোভাব পোষণ করে। তাই তারা আমার সব প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

ইমরান খান পাকিস্তানে প্রধানমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর থেকেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে আলোচনার প্রস্তাব দেন। নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ সভার ফাঁকে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠকের প্রস্তাব দেয়া হয়। কিন্তু তা বাতিল করে দেয় ভারত।

গত সেপ্টেম্বর মাসের এই বৈঠকের প্রস্তাব ভারত বাতিল করার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী নাম উল্লেখ না করে সরাসরি আক্রমণ করেন ভারতের প্রধানমন্ত্রীকে। তাকে ‘কম মেধাসম্পন্ন ব্যক্তি’ বলে আখ্যা দিয়ে তিনি।

২০৬ আসনে বিএনপির চূড়ান্ত মনোনয়ন পেলেন যারা

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ