২০১৮-১২-০৫

সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮

‘ভোট জালিয়াতির পুনরাবৃত্তি ঘটলে জনগণ রুখে দাঁড়াবে’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: স্বাধীনতার পর থেকে অদ্যবধি কোনো সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হয়নি। ২০১৪ সালে সরকারের পাতানো নির্বাচনের আশঙ্কায় বিরোধী দলগুলো অংশ নেয়নি। কিন্তু সিটি নির্বাচনে সরকার সমর্থিত দলের নেতাকর্মী কর্তৃক কেন্দ্র দখল, ভোট জালিয়াতিসহ বিভিন্ন অপকর্ম দেশবাসী বিভিন্ন পত্র পত্রিকা ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রত্যক্ষ করেছে।

এতদসত্তেও দেশ ও জনগণের কথা বিবেচনা করে ইসলামী আন্দোলন নির্বাচনে অংশগ্রহণ করবে।

আজ বুধবার বরিশাল মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সাথে ঘরোয়া মতবিনিময় কালে ইসলামী আন্দোলনের বরিশাল-৫ (সদর) আসনের এমপি পদপ্রার্থী দলের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম এসব কথা বলেন।

তিনি আরো বলেন, একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারি দলের সমর্থকরা বিরোধী দলের নেতাকর্মীদের ওপর হামলা করছে। আইন-শৃঙ্খলায় নিয়োজিত সদস্যরা মামলা দিয়ে, গ্রেফতার করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ ব্যাহত করছে।

ঢাকা সহ বিভিন্ন আসনে সরকার দলীয় প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। বিভিন্ন দলের পক্ষ থেকে এরূপ অভিযোগ দায়ের করা হলেও নির্বাচন কমিশন তাতে কোনো প্রকার পদক্ষেপ গ্রহণ করছে না।

তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, অতীতের ন্যায় যদি কোনো অপশক্তি কেন্দ্র দখল এবং ভোট জালিয়াতির মত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটাতে চাইলে জনগণ তা প্রতিহত করবে।

সাদপন্থীদের হামলায় আহতদের সংবাদ সম্মেলন, শুক্রবার বিক্ষোভ

আরআর