বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


ইজতেমা ময়দানে হামলায় আহতদের সেবায় এগিয়ে আসুন: আল্লামা শফী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইশতিয়াক সিদ্দিকী হাটহাজারী থেক>

দাওয়াতে তাবলীগের বিশ্ব ইজতেমার প্রস্তুতি জোড়কে কেন্দ্র করে ঢাকার টঙ্গির মাঠে মাওলানা সাদ এর অনুসারীদের বর্বরোচিত হামলায় আহত তাবলীগী সাথি, আলেম সমাজ ও মাদরাসা ছাত্রদের সেবায় এগিয়ে আসার আহবান জানিয়েছেন শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী।

আজ মঙ্গলবার (৪ ডিসেম্বর) সন্ধ্যা ৭টায় আল্লামা আহমদ শফী এর কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহবান জানানো হয়।

আল্লামা শফী আরো বলেন, আম্বিয়া আ. এর উত্তরাধিকারি, দীনী ইলম চর্চা ও প্রচারকারী আলেম সমাজ ও ছাত্রদের রক্ত বৃথা যাবে না। মানুষকে মাওলানা সাদের ফেতনা থেকে বাঁচানোর জন্য আলেম-উলামা, মুফতি-মুহাদ্দিস ও মাদরাসার ছাত্ররা ধৈর্য, ত্যাগ ও রক্তের যে নজরানা পেশ করেছে তা বেনজির। ইনশাআল্লাহ এর মাধ্যমে উম্মাহর হেদায়াতের পথ সুগম হবে!

আল্লামা আহমদ শফী, বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আহতদের পাশে দাঁড়াতে এবং প্রত্যেক মসজিদে দোয়ার কর্মসূচি পালনের
সর্বস্তরের আলেম উলামা, তাবলীগী সাথী ও ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহবান জানান।

আল্লামা আহমদ শফী হামলাকারিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বলেন, গত শনিবার (১ডিসেম্বর) সকাল থেকে মাওলানা সাদের অনুসারীরা টঙ্গীর মাঠ দখল করার জন্য মাঠে অবস্থানরত জোড়াের ইন্তাজামে কর্মরত নিরহ নিরস্ত্র তাবলীগী সাথি ও মাদরাসা ছাত্রদের উপর লাটিসোটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে পাঁচ শতাধিক সাথীদের মারাত্মকভাবে আহত করেছে। যারা বিভিন্ন হাসপাতালে চিকিংসাধীন রয়েছে।

তিনি বলেন, আমি মনে করি, এটি সম্পূর্ণ পূর্বপরিকল্পিত এবং শান্তিপূর্ণভাবে বিশ্ববাপি দাওয়াতের কাজকে স্তব্ধ করা এবং মুসলমানদের মাঝে বিভেদ-বিশৃংখলা সৃষ্টির জন্য এ হামলা চালানো হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ