শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

সিইসির ভাগনের সঙ্গে ধানের শীষ প্রতীকে লড়বেন রনি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সাবের সাংসদ সদস্য গোলাম মাওলা রনি সোমবার সন্ধ্যায় বিএনপিতে যোগ  দিয়ে মনোনয়ন পত্র গ্রহণ করেন। তাকে পটুয়াখালী-৩ আসন থেকে মনোনয়নও দিয়েছে বিএনপি।

একই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার ভাগনে এস এম শাহজাদা সাজু।

এদিকে গোলাম মাওলা রনিকে বিএনপি থেকে মনোনয়ন দেয়ার খবর তার নির্বাচনী এলাকায় ছড়িয়ে পড়লে তার সমর্থকরা রাত সাড়ে ৭টায় গলাচিপা-দশমিনা উপজেলার বিভিন্ন স্থানে আনন্দ মিছিল বের করেন।

সোমবার সন্ধ্যার গলাচিপা-দশমিনার চায়ের দোকানসহ বিভিন্ন জায়গায় আলোচনার কেন্দ্র বিন্দু ছিলো রনি ও শাহজাদা সাজুর প্রসঙ্গ। পটুয়াখালী-৩ আসনটি আওয়ামী লীগের বিশ্বস্ত ঘাঁটি হিসেবে পরিচিত। তবে আনুষ্ঠানিকভাবে গোলাম মাওলা রনিকে মনোনয়ন দেয়ায় নির্বাচনী ফলাফল এবার বিএনপি’র ঘরে যেতে পারে বলে মনে করছেন সাধারণ মানুষ।

গোলাম মাওলা রনি ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে পটুয়াখালী-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে সরকারের কর্মকাণ্ডের সমালোচনার জের ধরে আওয়ামী লীগ থেকে বহিষ্কার হন তিনি। একপর্যায়ে কারাবরণও করেন আলোচিত এ রাজনীতিক।

গলাচিপা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুহা. জাহাঙ্গীর হোসেন খান বলেন, পটুয়াখালী-৩ আসনে গোলাম মাওলা রনি সাধারণ মানুষের কাছে খুব গ্রহণযোগ্য ব্যক্তি। এই আসনে গোলাম মাওলা রনি সবচেয়ে বেশি জনপ্রিয় ব্যক্তি।

বিএনপির জেলা সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবর রহমান টোটেন বলেন, এই কঠিন সময়ে দল যাকে মনোনয়ন দেবে আমরা সকল ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে তার পক্ষেই কাজ করবো। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার স্বার্থে ও বেগম জিয়ার মুক্তির লক্ষ্যে যে কোনো সিদ্ধান্ত আমাদের মানতে হবে।

আওয়ামী লীগ ছেড়ে বিএনপিতে গোলাম মাওলা রনি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ