বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


বিএনপির কাছে অন্তত ৪ আসন চায় খেলাফত মজলিস

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: একাদশ জাতীয় নির্বাচন ‍উপলক্ষ্যে এরই মধ্যে সবগুলো দল মনোনয়ন পত্র জমার প্রক্রিয়া শেষ করেছে। এখন চলছে এসব যাচাই বাছাই এবং আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার।

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় নির্বাচনের ভোট গ্রহণ। এ উপলক্ষে এখন চলছে প্রার্থী চূড়ান্তের জন্য পর্যালোচনা।

ইসলামী দলগুলোর মধ্যে মাওলানা মুহাম্মদ ইসহাক নেতৃত্বাধীন খেলাফত মজলিস রয়েছে ২০ দলীয় জোটে। বিএনপি নেতৃত্বধীন জোটটি বর্তমানে নিজেদের প্রার্থী চূড়ান্ত করতে সাক্ষাৎকার নিচ্ছে। নিজেদের প্রার্থী চূড়ান্ত হলে দুয়েক দিনের মধ্যে শরিকদের আসন বণ্টন করবে।

জানা যায়, খেলাফত মজলিস ১৫ থেকে ২০ টি আসনে নির্বাচনি প্রস্তুতি নিয়ে আসছে। মনোনয়ন ফরমও বিক্রি হয়েছে প্রায় অর্ধশত। তবে চূড়ান্তভাবে দলটি অন্তত চারটি আসন আদায়ের চেষ্টা করবে বিএনপির কাছে।

যদিও জোটটিতে এবার শরীক বাড়ায় শোনা যাচ্ছে এক বা দুয়ের অধিক আসন কোনোভাবেই পাবে না মজলিস। কিন্তু কেন্দ্রীয় নেতারা আশা করছেন বিএনপি সারা দেশে ইসলামি ভোটের দিকে তাকিয়ে তাদের অন্তত এর অধিক আসন দেবে।

তৃণমূলে নির্বাচনী মাঠে দীর্ঘদিন ধরেই সক্রিয় কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মুনতাসির আলী। তিনি সিলেট ২ আসন থেকে মনোনয়ন প্রত্যাশী। এলাকায় তার জনপ্রিয়তা রয়েছে। এর আগেও তিনি এখান থেকে মনোনয়ন চেয়ে আসছেন।

সিলেটে ভোটের মাঠে এরই মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন সাবেক এ ছাত্রনেতা। জোটের মনোয়নের জন্য তিনি লবিং করে আসছেন দীর্ঘদিন ধরেই। তাকে নিয়ে এ আসনে নতুন জল্পনা চলছে।

তবে এ আসনে বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী দলের এক সময়ের প্রভাবশালী নেতা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদির লুনা। ইলিয়াস আলী নিখোঁজ হওয়ার পর থেকে তিনি মাঠে সক্রিয় ভূমিকা পালন করছেন।

খেলাফত মজলিস দ্বিতীয় যে আসনটি চায় সেটি হলো হবিগঞ্জ ৪ আসন থেকে দলের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। ২০ দলীয় জোটের সভা সমাবেশে তাকেই দেখা যায় এ দলটির মূল ভূমিকায়।

এক সময়ের ছাত্রনেতা ড. আহমদ আবদুল কাদের রাজনীতিতে কাটিয়েছেন পুরো জীবন। অভিজ্ঞতাসম্পন্ন এ ব্যক্তিকে মনোনয়ন দেয়া হলে সহজেই বিজয় অর্জন করা যাবে বলে মনে করেন নেতৃবৃন্দ।

খেলাফত মজলিসের চূড়ান্ত দাবিতে বাকি দুই আসনের মধ্যে রয়েছে, খুলনা-৪ আসনে দলের নায়েবে আমির মাওলানা সাখাওয়াত হোসাইন এবং মৌলভীবাজার-৩ আসনে কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও মৌলভীবাজার জেলা সেক্রেটারি মাওলানা আহমদ বিলাল।

মাওলানা আহমদ বিলালের এলাকায় বেশ খ্যাতি রয়েছে। তিনি এর আগে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানও নির্বাচিত হয়েছেন। দীর্ঘদিন ধরেই তিনি এলাকায় গণসংযোগ করে যাচ্ছেন আসন্ন নির্বাচন উপলক্ষে।

এ আসনে ২০ দলীয় জোটে কোনো হেভিওয়েট প্রার্থী নেই। তাই ধারণা করা হচ্ছে জোট থেকে এ আসনে মাওলানা আহমদ বিলালই চূড়ান্ত মনোনয়ন পেতে পারেন।

খেলাফত মজলিস বিএনপির কাছে চূড়ান্তভাবে যে কটি আসন চায় তার মধ্যে খুলনা ৪ অন্যতম। এ আসনে দলের নায়েবে আমির মাওলানা সাখাওয়াত হোসাইন গণসংযোগ করে যাচ্ছেন। খেলাফত মজলিস আশা করছে এ আসনটিও তাদের দেয়া হবে।

বিএনপির কাছে যে ১০ আসন চেয়ে অনড় জমিয়ত

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ