শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


দেশের সব জায়গায় কওমি সন্তানদের অবদান আছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আজকে আপনারা এখানে একত্রিত হয়েছেন, বাংলাদেশের সব জায়গা থেকে আপনারা এসেছেন। উদ্দেশ্য হলো শুকরিয়া আদায় করা। আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে শুকরিয়া জানাতে এসেছেন। তিনি আপনাদের সনদের স্বীকৃতি দিয়েছেন, যা আপনাদের দীর্ঘ দিনের চাওয়া পাওয়া আর স্বপ্ন ছিলো। তিনি সে স্বপ্ন পূরণ করেছেন।

রোববার (৪ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে কওমি মাদরাসা কর্তৃপক্ষ কমিশন আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ আয়োজিত শুকরানা মাহফিলে বক্তব্যকালে তিনি আরও বলেন, আজকের এ শুকরানা মাহফিলের প্রধান অতিথি মাননীয় প্রধানমন্ত্রী শুধু বাংলাদেশের নেতা নন। তিনি সারা বিশ্বের নেতা। সারা বিশ্বের নন্দিত নেতা।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের গ্রাম-গঞ্জ এমন কোনো জায়গা নেই যেখানে কওমি মাদরাসা নেই। সব জায়গাতেই তাদের অবদান আছে। হাজার হাজার লক্ষ লক্ষ কওমি ছাত্র আছে আমাদের দেশে। তারা এতদিন ধরে স্বীকৃতি পায়নি। অথচ এ স্বীকৃতি আপনাদের প্রাপ্য।

তিনি বলেন, আপনারা আজ সারা বাংলাদেশ ও বিশ্বের বহু রাষ্ট্রে ইমামতি করেন, খতিব হিসেবে অনেক সুনাম অর্জন করছেন। আমি গর্ব করি আপনাদের নিয়ে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাতে শোকরানা স্মারক তুলে দেন অনুষ্ঠানের সভাপতি আল্লামা শাহ আহমদ শফী। এছাড়া আল-হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফীর হাতে ক্রেস্ট তুলে দেন আল্লামা আশরাফ আলীসহ উলামায়ে কেরাম।

ইসলামের ব্যাপক খেদমত করায় আল্লামা আহমদ শফীকে স্বাধীনতা পদক দেয়ার দাবি জানান আলেমগণ। প্রধানমন্ত্রী তার বক্তৃতায় বলেন, কওমি শিক্ষার মাধ্যমে আমাদের শিক্ষা শুরু, তাকে অবহেলা করা যায় না।

আল হাইআতুল উলইয়ার চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেফাকের সহকারী মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ, হাইআতুল উলইয়ার কো চেয়রম্যান আল্লামা আশরাফ আলী, মুফতি রুহুল আমীন, মাওলানা আরশাদ রাহমানী, মাওলানা আবদুল বছির, মাওলানা আবদুল হামিদ, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা সাজিদুর রহামান, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আবদুল হক, মাওলানা আবদুল কুদ্দুস, শেখ আবদুল্লাহ, মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা আবু তাহের নদভী প্রমুখ।

সকাল ১০টায় সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয় শুকরানা মাহফিল। শুরুতেই কুরআন তেলাওয়াত করেন, দুবাই আন্তর্জাতিক কুরআন তেলাওয়াত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারকারী হাফেজ তরিকুল ইসলাম।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মো. জয়নাল আবেদীন।

আল্লামা শাহ আহমদ শফীর লিখিত বক্তব্য পাঠ করেন বেফাকের সহকারী মহাসচিব মাওলানা নূরুল আমিন।

কওমি শিক্ষার মাধ্যমে আমাদের শিক্ষা শুরু, তাকে অবহেলা করা যায় না: প্রধানমন্ত্রী

‘কওমি স্বীকৃতির মাধ্যমে আহলে সুন্নত ওয়াল জামাতেরও স্বীকৃতি হয়েছে’

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ