২০১৮-১১-০৪

সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

শুকরানা মাহফিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক শিক্ষার্থী নিহত

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: শুকরানা মাহফিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে সাইফুল ইসলাম (২০) নামের এক শিক্ষার্থী নিহত হয়েছেন। ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

নিহত সাইফুল ইসলাম ব্রাহ্মণবাড়িয়ার আলহাজ আমেনা বেগম টাইটেল মাদরাসার মেশকাত জামাতের শিক্ষার্থী।

সাইফুল ইসলামের বাড়ি হবিগঞ্জের মাধবপুরে। রোববার (৪ নভেম্বর) সকালে মাদরাসার অন্যান্য ছাত্র শিক্ষকদের সঙ্গেই সোহরাওয়ার্দীতে অনুষ্ঠিত শুকরানা মাহফিলে এসেছিলেন তিনি।

মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সাঈদ আল মামুন আওয়ার ইসলামকে বলেন, ৬২ জন ছাত্র নিয়ে আমি শুকরানা মাহফিলে এসেছিলাম। মাহফিল চলাকালীন একটি খুঁটিতে থাকা বিদ্যুতের লাইনে হাত লাগলে সঙ্গে সঙ্গে সাইফুলের শরীরে বিদ্যুৎস্পৃষ্ট হয়।

তাৎক্ষণিক তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

মাওলানা সাঈদ আল মামুন বলেন, আমি অত্যন্ত ভারাক্রান্ত এমন একটি ঘটনায়। সাইফুল ইসলামের জন্য সবার কাছে দোয়া চান তিনি।

শোকরানা মাহফিল থেকে পিপার স্প্রেসহ আটক ২

আওয়ার ইসলাম: রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের শোকরানা সমাবেশ থেকে পিপার স্প্রেসহ আবিদুর রহমান (১৯) ও আব্দুল্লাহ মামুন (১৯) নামে দুই যুবককে আটক করেছে পুলিশ।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে তাদের আটক করা হয় বলে জানা যায়।

ধানমন্ডির হাজারিবাগ থানার সহকারি উপপরিদর্শক (এএসআই) মো. রফিক জানান, সোহরাওয়ার্দী উদ্যানের কালি মন্দির গেট দিয়ে সমাবেশস্থলে ঢোকার সময় তাদের আটক করা হয়।

দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তর সমমান দিয়ে জাতীয় সংসদে আইন পাস করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা উপলক্ষ্যে এ সমাবেশের আয়োজন করা হয়েছিল।

এতে সভাপতিত্ব করেন আল হাইআতুল উলইয়ার চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফী। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টায় সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়।