বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


‘জামায়াতের কেউ যেন নির্বাচনে না আসতে পারে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জামায়াতের লোক এবারের নির্বাচনে অংশ নিলে আইনের আশ্রয় নেবেন বলে জানিয়েছেন সাবেক বিচারপতি ও একাত্তের ঘাতক দালাল নির্মূল কমিটির উপদেষ্টা শামসুদ্দিন চৌধুরী মানিক।

শুক্রবার রাতে শহরে শহীদ জগৎ জ্যোতি পাঠাগার মিলনাতনে ‘৭১ এর গণ হত্যাকারী ও সংবিধান বিরোধী জামায়াতের সকল সদস্যকে নির্বাচনে অযোগ্য ঘোষণা করন’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, নির্বাচন কমিশনকে সতর্ক থাকতে আমরা অনুরোধ করেছি যেন মুক্তিযোদ্ধের চেতনাবিরোধী কেউ যাতে নির্বাচনে অংশগ্রহণ করতে না পারে।

নির্বাচনের আগে ও পরে দেখা যায় সংখ্যালঘু সম্প্রদায়ের উপর বিভিন্ন ধরণের হামলা হয়ে থাকে সে দিকে খেয়াল রাখার অনুরোধ জানান সবাইকে।

তিনি বলেন, জামায়াতকে পুর্নবাসন করেছেন জিয়াউর রহমান। তিনি ছিলেন পাকিস্তানের চর।

সাবেক বিচারপতি শামসুদ্দিন আরও বলেন, নির্বাচনের সময় জামায়াত শিবির মতাদর্শেরে কাউকে যাতে নির্বাচনের সময় দায়িত্ব দেয়া না হয় সে দিকে কড়া নজড় রাখতে হবে। যুদ্ধাপরাধের দন্ডপ্রাপ্ত জামায়াত নেতা ছেলে মেয়েরা বলেছে এই সব দণ্ড নাকি তারা মানে না। এই সব লোক যাতে নির্বাচনে অংশ নিতে না পারে সে জন্য নির্বচান কমিশনকে ব্যবস্থা নিতে হবে।

জামায়াতকে প্রতিহত না করলে আমাদের দেশে মুক্তিযোদ্বের চেতনা থাকবে না মন্তব্য করেন তিনি।

সভায় বক্তব্য রাখেন একাত্তের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল, মুক্তিযোদ্ধ চর্চা ও গবেষণা কেন্দ্রর আহ্বায়ক বজলুল মজিদ চৌধুরী খসরু, কবি ইকবাল কাগজী, জেলা সিপিবির সভাপতি চিত্ত রঞ্জন তালুকদার, সাংবাদিক আইনুল ইসলাম বাবলু, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইমদাদ রেজা চৌধুরী, অ্যাডভোকেট রুহুল তুহিন, জেলা আওয়ামী লীগের সদস্য কল্লোল তালুকদা চপল প্রমুখ।

জামায়াতের নির্বাচনে যেতে কোনো আইনি বাধা নেই: ইসি সচিব


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ