শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


বাদশাহর আমন্ত্রণে আজ সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের সরকারি সফরে আজ মঙ্গলবার সৌদি আরব যাচ্ছেন। সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ আল সৌদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী এই সফরে প্রতিরক্ষা এবং তথ্য যোগাযোগ প্রযুক্তি খাতের সহযোগিতা বিষয়ে দুইটি সমঝোতা স্মারক সই হবে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে।

পারাষ্ট্ মন্ত্রণালয় জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দুপুরে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটযোগে ঢাকা থেকে সরাসরি রিয়াদ যাবেন। আগামীকাল তিনি রিয়াদে সৌদি বাদশাহ সালমানের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।

বিকালে রিয়াদে বাংলাদেশ দূতাবাসের নবনির্মিত নিজস্ব ভবন উদ্বোধন এবং কাউন্সিল অব সৌদি চেম্বারস আয়োজিত বিজনেস সেমিনারে অংশ নেবেন।

১৭ অক্টোবর রাতে প্রধানমন্ত্রী বিয়াদ থেকে মদীনা যাবেন। পরদিন সকালে মহানবী সা. এর পবিত্র রওজা মোবারক জিয়ারত করবেন। এরপর তিনি মদীনা থেকে মক্কা যাবেন এবং রাতে পবিত্র ওমরাহ পালন করবেন।

জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের জন্য সম্প্রতি কেনা জমিতে নতুন ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর উদ্বোধন করবেন। ১৯ অক্টোবর ভোরে প্রধানমন্ত্রী জেদ্দা থেকে বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

শেখ হাসিনা সফরকালে দেশের আর্থসামাজিক খাতে অর্জিত সাফল্য সৌদি নেতৃবৃন্দের কাছে তুলে ধরবেন। দারিদ্র্য ও শোষণমুক্ত জ্ঞান ভিত্তিক উন্নত সোনার বাংলা নির্মাণে আরও বেশি সৌদি অংশীদারিত্বের উপায় ও কৌশল নিয়ে আলোচনা করবেন।

মাওলানা তারিক জামিলের জর্ডান সফর ও ইহুদি সম্প্রদায়ের প্রশ্ন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ