শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


হঠাৎ আমেরিকা যাচ্ছেন ইসি মাহবুব তালুকদার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাকস্বাধীনতা হরণের অভিযোগ তুলে কমিশন সভা বর্জন করা নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার হঠাৎ করেই যুক্তরাষ্ট্রে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী ২০ অক্টোবর দেশটির উদ্দেশে তার ঢাকা ছাড়ার কথা রয়েছে। এ বিষয়ে মাহবুব তালুকদার সরাসরি কোনো মন্তব্য করতে রাজি হননি।

ইসি সূত্রে জানা গেছে,  ব্যক্তিগত সফরে ২০ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত মাহবুব তালুকদার যুক্তরাষ্ট্রে থাকবেন। সেখানে তিনি মেয়ে আইরিন মাহবুবের কাছে অবস্থান করবেন।

এর আগে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতির সর্বশেষ অবস্থা সম্পর্কিত কমিশন সভায় চলাকালেই ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে সভা বর্জন করেন নির্বাচন কমিশনার কমিশনার মাহবুব তালুকদার

একাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি বিষয়ে সোমবার (১৫ অক্টোবর) সকাল ১১ টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সভাপতিত্বে কমিশন সভা শুরু হয়।

জানা যায়, কমিশনার মাহবুব তালুকদার সভা শুরুর ৭ মিনিট পর ‘নোট অব ডিসেন্ট’ প্রদান করে বের হয়ে যান।

পরে বিকালে তিনি সাংবাদিকদের বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে কিছু প্রস্তাবনা কমিশন সভায় উপস্থাপন করতে না দেয়ায় তিনি অপমানিত হয়েছেন।

তিনি বলেন, ‘একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, অংশীদারমূলক ও গ্রহণযোগ্য করার লক্ষ্যে কতিপয় প্রস্তাবনা’ শিরোনামে আমি যা আলোচনা করতে চেয়েছিলাম, আমাকে নির্বাচন কমিশন সভায় তা উপস্থাপন করতে দেয়া হয়নি।

তিনি আরো বলেন, অথচ গত ৮ অক্টোবর ইসি সচিবালয় থেকে ইউওনোটের মাধ্যমে আমাকে আজকের সভায় তা উপস্থাপনার অনুরোধ জানানো হয়েছিল। আমাকে আমার প্রস্তাবনা উপস্থাপন করতে বলে তা না দেয়ায় আমি আপমানিত বোধ করেছি।'

এর আগে গত ৩০ আগস্ট ইসির সর্বশেষ ৩৫তম কমিশন সভা হয়। ওই সভায় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করার জন্য গণপ্রতিনিধিত্ব আদেশে (আরপিও) সংশোধনী আনা হয়। তবে সেই সংশোধনীতে ‘নোট অব ডিসেন্ট’ দিয়ে সভা বর্জন করেছিলেন ইসি কমিশনার মাহবুব তালুকদার।

ইসির সভা ফের বর্জন করলেন মাহবুব তালুকদার

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ