শুক্রবার, ০৩ মে ২০২৪ ।। ২০ বৈশাখ ১৪৩১ ।। ২৪ শাওয়াল ১৪৪৫


পুরো অক্টোবরজুড়ে মাঠে থাকবে নিসচা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস। এ উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে নিরাপদ সড়ক চাই-নিসচা।

সোমবার (১ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস ও মরহুমা জাহানারা কাঞ্চনের ২৫তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটির চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন।

কর্মসূচিতে রয়েছে, ২ থেকে ৭ অক্টোবর পর্যন্ত নিজ উদ্যোগে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন স্কুল ও কলেজে সড়ক নিরাপত্তা বিষয়ক সচেতনতামূলক এবং রাজধানীর বিভিন্ন পয়েন্টে পথ নিরাপত্তা বিভিন্ন দিক তুলে ধরা।

৮ থেকে ১১ অক্টোবর পর্যন্ত টাঙ্গাইল, বগুড়া, জয়পুরহাট, নরসিংদী ও কুমিল্লা প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট এ প্রশিক্ষণরত শিক্ষকদের মাঝে নিরাপদ বিষয়ক কর্মশালা।

১৩ অক্টোবর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জমায়েত; ১৪ অক্টোবর প্রেসক্লাবের সামনে প্রশিক্ষিত লাইসেন্সধারী চালকদের মাঝে সনদ বিতরণ; ২০ অক্টোবর সংবাদ সম্মেলন।

২১ অক্টোবর র‌্যালি এবং ২৪ থেকে ৩১ অক্টোবর দেশব্যাপী বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের মাঝে ও বাস টার্মিনাল ছাত্রীদের মাঝে সড়ক নিরাপত্তা বিষয়ক বিশেষ ক্যাম্পেইন পরিচালনা।

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘২৫ বছর পূর্বে এ দেশের জনসংখ্যা ১১ কোটি থাকলেও দুর্ঘটনার সংখ্যা বেশি ছি‌লো। বর্তমানে দেশের জনসংখ্যা ১৭ কো‌টি হলেও গাড়ির সংখ্যা ব্যাপকহারে বেড়েছে তারপরেও দুর্ঘটনার সংখ্যা কমেছে কিন্তু ২০১৭ সালের চেয়ে ২০১৮ সালে এ দুর্ঘটনার নিহতের সংখ্যা বেড়েছে।

এসব দুর্ঘটনায় একেকটি পরিবার হচ্ছে নিঃস্ব। হারাচ্ছে বেচে থাকার সম্বল। এ বিষয়ে মানুষকে সচেতন করতেই আমাদের কর্মসূচি।

তিনি জনসাধারণদেরকে সচেতন করার লক্ষ্যে সেনাবাহিনীকেও কাজে লাগানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

নিরাপদ সড়ক কিভাবে সম্ভব?

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ