শুক্রবার, ০৩ মে ২০২৪ ।। ২০ বৈশাখ ১৪৩১ ।। ২৪ শাওয়াল ১৪৪৫


বিএনপির জনসভা শুরু, বিপুল নেতা-কর্মীর উপস্থিতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। তবে এই সভার অনুমতি পেতে দলটিকে বেশ বেগ পেতে হয়েছে।

বেশ কয়েকবার সভার তারিখ পরিবর্তন করার পর জনসভা করার অনুমতি দিল ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এদিকে জনসভাকে কেন্দ্র করে শনিবারের রাতের মধ্যে সব প্রস্তুতি শেষ করে দলটি।

সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির আজকের জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। দুপুর ২টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মাধ্যমে জনসভার অনুষ্ঠানিকতা শুরু হয়।

তবে দুপুর ২টায় জনসভা শুরুর নির্ধারিত সময় থাকলেও দুপুর ১২টার আগেই জনসভাস্থল কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

জনসভা শুরুর পর স্বাগত বক্তব্য দেন ছাত্রদলের সভাপতি রাজীব আহসান। এরপর অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা পযায়ক্রমে বক্তব্য রাখছেন।

জনসভা পরিচালনা করছেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী ও সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ।

জনসভায় উপস্থিত আছেন দলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যসহ দলের সিনিয়র নেতারা। সমাবেশে বিএনপির পক্ষ থেকে সাতটি দাবি পেশ করা হবে।

এ ছাড়া বিএনপির আজকের জনসভা থেকে দলটির আগামী দিনের আন্দোলনের কর্মসূচির বিষয়ে নেতাকর্মীদের দিকনির্দেশনা দিবেন দলের সিনিয়র নেতৃবৃন্দ।

এদিকে বিএনপির আজকের এই জনসভাকে কেন্দ্র করে পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে রাখা হয়েছে পুলিশের সাঁজোয়া যান।

নজরদারি করছে গোয়েন্দা (ডিবি) শাখার সদস্যরা। মূলত যেকোনো ধরনের নাশকতা এড়াতে পুলিশের পক্ষ থেকে জনসভা ঘিরে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। গত শনিবার ডিএমপির পক্ষ থেকে ২২ শর্তে বিএনপিকে জনসভা করা অনুমতি দেয়া হয়।

চালু হয়েছে কওমি মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার – বিস্তারিত জানুন

উল্লেখ্য, গতকাল শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ দলটিকে ২২টি শর্তে এ জনসভার অনুমতি দিয়েছে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য নিশ্চিত করে বলেন, বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত জনসভার অনুমতি দিয়েছে। রোববার একটি সফল জনসভা হবে।

সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিশ্চিত করতে সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিটের সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছেন।

এসে গেল যাদুকরী মাদরাসা ম্যানেজমেন্ট সফটওয়্যার


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ