শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


নির্বাচনে ইভিএম ব্যবহারের কোন সিদ্ধান্ত হয়নি: ইসি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন বলেছেন, নির্বাচনের সময় সংসদ কার্যকর থাকায় প্রশাসনকে এমপিদের প্রভাবমুক্ত রেখে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করাকেই বড় চ্যালেঞ্জ মনে করছি আমরা। সেজন্য প্রস্তুত থাকতে হবে।

তিনি বলেছেন, আগামী নির্বাচনে ইভিএম ব্যবহারেরও কোন সিদ্ধান্ত হয়নি। অহেতুক বির্তক তুলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ না করার অনুরোধ করছি।

ইভিএম প্রসঙ্গে অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন স্পষ্ট করে জানিয়েছেন, প্রযুক্তির সঙ্গে মানুষের যতদিন সখ্যতা এবং বিশ্বাস না বাড়বে সে পর্যন্ত সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত চাপাবে না ইসি।

চাকরি আপনাকে খুঁজছে

নির্বাচনকালীন সরকার কেমন হবে কিংবা নির্বাচনকে ঘিরে রাজনৈতিক প্রেক্ষাপট কী হবে সেসব বিষয়কে রাজনৈতিক দলগুলোর মধ্যে রাজনৈতিক বোঝাপড়া হিসেবে দেখছে নির্বাচন কমিশন। তবে মাঠপর্যায়কে দলীয় প্রভাবের বাইরে রাখাকেও অন্যতম চ্যালেঞ্জ মনে করছে ইসি। এ চ্যালেঞ্জ মোকাবেলায় আশাবাদী নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন।

সংবিধান অনুযায়ী সংসদ বহাল রেখে নির্বাচনে সংসদ সদস্যরা স্বপদে থেকেই নির্বাচন করবেন। এমপিরা যেন প্রভাব বিস্তার করতে না পারেন সেটা নিশ্চিত করা ইসির দ্বিতীয় চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন এই কমিশনার।

নির্বাচন কমিশন বিশ্বাস করে রাজনৈতিক যতই দ্বিমত থাকুক না কেন এবারের নির্বাচন হবে অংশগ্রহণমূলক।

সম্পূর্ণ ফিতে নিন অ্যাকাউন্টিং ও ইনভেস্টরি সফটওয়ার

আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ