বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৪ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


বিক্ষোভের মুখে মহানবিকে নিয়ে কার্টুন প্রতিযোগিতা বাতিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: পাকিস্তানসহ বিশ্বের বিভিন্ন দেশ হল্যান্ডে মহানবি হজরত মুহাম্মাদ সা. কে নিয়ে কার্টুন প্রতিযোগিতা আয়োজনের তীব্র প্রতিবাদ ও বিক্ষোভের মুখে তা বাতিল করেছে।

মুসলিম বিশ্বের তীব্র প্রতিবাদের মুখে এ প্রতিযোগিতা বন্ধ করার ঘোষণা দেয় আয়োজকরা।

চলতি বছরের শেষের দিকে হল্যান্ডে হযরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রতিযোগিতার আয়োজন করা হবে বলে দেশটির বিরোধী-দলীয় মুসলিম বিদ্বেষী বর্ণবাদী সংসদ সদস্য গ্রিট উইল্ডারস ঘোষণা করেছিলেন।

বৃহস্পতিবার এক লিখিত বিবৃতিতে এ প্রতিযোগিতা বাতিল করার ঘোষণা দেন গ্রিট। বিবৃতিতে তিনি বলেন, এ প্রতিযোগিতা না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে, পাকিস্তানের লাহোরে হাজার হাজার মানুষ এ ধরনের পরিকল্পনার বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ করে। ওই বিক্ষোভ সমাবেশে ১০ হাজারের বেশি মানুষ অংশ নেয়।

এরইমধ্যে ইসলামবিরোধী কার্টুন প্রতিযোগিতার নিন্দা জানিয়ে পাকিস্তানের সংসদে সর্বসম্মতিক্রমে একটি প্রস্তাবও পাস করা হয়েছে।

এ ছাড়া, আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ ধরনের পদক্ষেপ থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে।

এদিকে, পাকিস্তানের সিনেটে দেয়া প্রথম ভাষণে দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, হল্যান্ডে ইসলাম বিরোধী কার্টুন প্রতিযোগিতার বিষয়টি জাতিসংঘের উত্থাপন করা হবে।

মুসলিম বিশ্ব সামগ্রিকভাবে পদক্ষেপ নিতে ব্যর্থ হওয়ায় দেশটিতে বারবার ইসলামবিরোধী কার্টুন সংক্রান্ত ঘটনা ঘটছে বলেও জানান তিনি।

সূত্র: আনাদোলু এজেন্সি

এখন ব্যবসার হিসাব হবে সফটওয়ারে – বিস্তারিত জানুন

আরো পড়ুন-

তালাকের মহামারি; সমাজের দুই বাহুর ভাবনা!
বিশ্বমুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্রের প্রতিবাদে উত্তাল 

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ