বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


ট্রাম্পকে প্রেসিডেন্ট এরদোগানের চ্যালেঞ্জ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : দুই দেশের মধ্যে চলমান উত্তেজনার মধ্যে এবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে চ্যালেঞ্জ করলেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যিপ এরদোগান।

শনিবার তুরস্কের রাজধানী আঙ্কারায় অনুষ্ঠিত ক্ষমতাসীন দল একেপার্টির কংগ্রেসে বক্তব্য দেয়ার সময় এরদোগান এ চ্যালেঞ্জ জানান।

বক্তব্য দেয়ার সময় এরদোগান যুক্তরাষ্ট্রের তুরস্কবিরোধী কার্যক্রমের সমালোচনা করেন। এ সময় তুরস্ক কোনো দেশের কাছে আত্মসমর্পণ করবে না বলে মন্তব্য করেন এরদোগান।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ করে এরদোগান বলেন, কেউ কেউ আমাদের অর্থনীতি, অবরোধ, মুদ্রামূল্য পতনসহ নানা হুমকি দিচ্ছে। কিন্তু আমরা আপনার খেলা দেখেছি এবং আমরা এই খেলাকে চ্যালেঞ্জ করছি।

ব্যবসার হিসাব নিকাশ এখন হাতের মুঠোয়- ক্লিক

উল্লেখ্য, সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আটক, এক মার্কিন ধর্মযাজককে মুক্তি দিতে অস্বীকার করায় তুরস্কের বিরুদ্ধে আমেরিকার হুমকি আর নিষেধাজ্ঞা বেড়ে যায়।

স্বেচ্ছা নির্বাসিত তুরস্কের ধর্মীয় নেতা ফেতুল্লাহ গুলেনকে ফিরিয়ে দেয়ার শর্তে মার্কিন ধর্মযাজক অ্যান্ড্রু ব্র্যাননকে ছেড়ে দেয়া হবে বলে জানানোর পর ওয়াশিংটন আঙ্কারা সম্পর্কের অবনতি হয়। পরবর্তীতে দুই তুর্কি মন্ত্রীর ওপর নিষেধাজ্ঞা এবং ইস্পাত ও অ্যালুমিনিয়াম পণ্যের ওপর শুল্কহার দ্বিগুণ করে আমেরিকা।

প্রেসিডেন্ট এরদোগান আমেরিকার এই পদক্ষেপকে তুরস্কের ওপর আক্রমণ বলে অভিহিত করেন।

সূত্র: আনাদুলু এজেন্সি।

আরও সংবাদ-

কেমন প্রধানমন্ত্রী হবেন ইমরান খান?
পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান
পাকিস্তান পরিবর্তনের প্রতিশ্রুতি দিচ্ছি : ইমরান খান
ইমরান খানের প্রথম ১০০ দিনের পরিকল্পনা

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ