মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ চৈত্র ১৪৩০ ।। ৯ রমজান ১৪৪৫


দুর্নীতির মামলায় মায়ার রায় ৭ অক্টোবর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : দুর্যোগ ব্যবস্থাপনা ওত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিচারিক আদালতের সাজা থেকে খালাস চেয়ে হাইকোর্টে আপিলের ওপর পুনঃশুনানি শেষ হয়েছে। এর রায়ের জন্য ৭ অক্টোবর দিন ধার্য করেছে আদালত।

১৪ আগস্ট, মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদেশের বিষয়টি প্রিয়.কমকে জানান দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

আদালতে মায়ার পক্ষে শুনানি করেন আইনজীবী আবদুল বাসেত মজুমদার। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রুনা নাহরীন ও এ কে এম আমিন উদ্দিন মানিক।

খুরশীদ আলম খান জানান, শুনানি শেষ করা হয়েছে। রায়ের জন্য ৭ অক্টোবর দিন নির্ধারণ করেছে হাইকোর্ট।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, মায়ার বিরুদ্ধে ২৯ লাখ টাকার অবৈধ সম্পদের মালিক হওয়ার অভিযোগ এনে ২০০৭ সালের ১৩ জুন দুদকের সহকারী পরিচালক নূরুল আলম সূত্রাপুর থানায় ওই মামলাটি করেন। ২০০৮ সালের ১৪ ফেব্রুয়ারি বিশেষ জজ আদালত মায়াকে ১৩ বছর কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করে। একই সঙ্গে জরিমানাও করে আদালত।

বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে ২০১০ সালের ২৭ অক্টোবর শুনানি শেষে ১৩ বছরের কারাদণ্ড বাতিল করে রায় ঘোষণা করে হাইকোর্ট।

এর বিরুদ্ধে দুদকের আবেদনের পর ২০১৫ সালের ১৪ জুন মায়াকে হাইকোর্টের দেওয়া খালাসের রায় বাতিল করেন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বে আপিল বিভাগের তিন সদস্যের বেঞ্চ। একই সঙ্গে হাইকোর্টে নতুন করে আপিল শুনানির নির্দেশও দেওয়া হয়।

পরে রিভিউও খারিজ করেন আপিল বিভাগ। এরপর হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দুদকের করা আপিলের শুনানি শেষে এ মামলাটি হাইকোর্ট পুনরায় শুনানির আদেশ দেয়।

ব্যবসার হিসাব নিয়ে জটিলতা আর নয় (কল- 01771 403 470) ক্লিক করুন

আরও পড়ুন: আরও এক মামলায় খালেদার জামিন

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ