বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


প্রধানমন্ত্রীকে বেফাকের শীর্ষ আলেমদের অভিনন্দন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: দেশের শীর্ষ স্থানীয় ওলামায়ে কেরাম এক যুক্ত বিবৃতিতে কওমি শিক্ষার সর্বোচ্চস্তর দাওরায়ে হাদিস (তাকমিল)-কে আল-হাইয়াতুল উলইয়া-এর সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী স্বীকৃতির খসড়া অনুমোদন মন্ত্রীসভায় পাশ করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানায়।

আল্লামা শাহ্ আহমাদ শফী ও শীর্ষ ওলামায়ে কেরামের মতামত অনুযায়ী ইলামিক স্টাডিজ ও আরবি সাহিত্যে মাষ্টার্স (স্নাকোত্তর ডিগ্রী)-এর সমমর্যাদা দিয়ে মন্ত্রীসভায় আইন অনুমোদন করায় মহান রব্বুল আলামিনের দরবারে শুকরিয়াও আদায় করেন তারা।

আজ সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে শীর্ষ ওলামায়ে কেরাম বলেন, আমরা মনে করি এই সনদের মান প্রদানের আইন খসড়া অনুমোদনের বিষয়টি অত্যন্ত আনন্দের ও খুশির।

আমরা বিশ্বাস করি কওমি মাদরাসা সনদের মান-এর বিষয়টি চূড়ান্ত ধাপে নেওয়ার বিষয়টি অনুমোদনের অগ্রসরতার পেছনে মাননীয় প্রধানমন্ত্রীর একক ও বিশেষ দায়িত্বপূর্ণ ও দরদপূর্ণ মনোযোগ ছিল সবচেয়ে বেশি।

এ জন্য তাকে বিশেষভাবে আন্তরিক মোবারকবাদ জানাচ্ছি। তারা আশাবাদ ব্যক্ত করেন, মন্ত্রীসভায় অনুমোদিত আইন দ্রুতসময়ের মধ্যে সংসদে পাশের মাধ্যমে তা চূড়ান্ত হবে।

বিবৃতিদাতা শীর্ষ ওলামায়ে কেরামের মধ্যে ছিলেন,  মাওলানা আশরাফ আলী, মাওলানা আনোয়ার শাহ, মুফতি মুহাম্মাদ ওয়াক্কাস, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা আব্দুল হামিদ, মাওলানা মুসলেহ উদ্দীন রাজু।

মুফতি ফয়জুল্লাহ,  মাওলানা আনাস মাদানি, মাওলানা মাহফুযুল হক, মুফতি নূরুল আমীন, মাওলানা মুনিরুজ্জামান, মাওলানা আব্দুল হক, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া,মাওলানা সফিউল্লাহ প্রমুখ।

‘মাদরাসা শিক্ষার্থীদের আস্থা ও ভালোবাসার শক্ত ঘাটি হবে কওমি শিক্ষাঙ্গন’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ