বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে অবরোধের ঘোষণা এরদোগানের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: তুরস্কের দুই মন্ত্রীর ওপর অবরোধের প্রতিবাদে এবার যুক্তরাষ্ট্রের দুই কর্মকর্তার বিরুদ্ধে অবরোধের নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। তবে ওই দুই কর্মকর্তার নাম প্রকাশ করা হয়নি।

অবরোধ দেয়ার পাশাপাশি যুক্তরাষ্ট্রের ওই দুই কর্মকর্তার সম্পদ জব্দ করারও নির্দেশ দিয়েছেন এরদোগান। তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদলু এজেন্সি ও মধ্যপ্রাচ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম আল-জাজিরার বরাতে এ খবর জানা যায়।

এরদোগান বলেন, আমি এ বিষয়ে পদক্ষেপ নেয়ার জন্য সংশ্লিষ্টদের আজ নির্দেশ দিয়েছি। যদি তুরস্কে তাদের কোনো সম্পদ থাকে তাহলে তা জব্দ করা হবে।

তিনি বলেন, তুরস্কের জনগণ পিছু হটবে না। কারণ যুক্তরাষ্ট্র যে অবরোধ দিয়েছে তা অযৌক্তিক ও খুবই উদ্ধত্যপূর্ণ।

তুরস্কের ক্ষমতাসীন দল জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টির (একেপি) এক অনুষ্ঠানে রোববার এরদোগান এ ঘোষণা দেন। এ সময় এরদোগান বলেন, যুক্তরাষ্ট্রের বিচার ও স্বরাষ্ট্র বিভাগের সম্পদ জব্দ করা হবে।

উল্লেখ্য, তুরস্কের গোয়েন্দাবৃত্তি ও সন্ত্রাসে মদদ দেয়ার অভিযোগে যুক্তরাষ্ট্রের ধর্মযাজক ব্রান্সন প্রায় ২০ মাস ধরে আটক রয়েছে।

এরদোগানের বিরুদ্ধে অভ্যুত্থানচেষ্টায় মদদ দেয়ার অভিযোগে তাকে আটক করা হয়। সম্প্রতি তাকে কারাগার থেকে মুক্তি দিয়ে গৃহবন্দি রাখা হয়েছে।

ব্রান্সনকে আটকের প্রতিবাদে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রীর ওপর অবরোধ জারি করেছে। এর প্রতিবাদে রোববার এ ঘোষণা দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান।

সূত্র: আল-জাজিরা, অানাদোলু এজেন্সি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ