শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


যাত্রী সংকটে তিনটি হজ ফ্লাইট বাতিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হজযাত্রী সংকটের কারণে শুক্রবারের (৩ আগস্ট) দুটি হজফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় ফ্লাইটগুলো বাতিলা করা হয় বলে জানানো হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল জানান, যাত্রী না পাওয়া ফ্লাইট বাতিল করা হয়েছে। সকল প্রস্তুতি থাকা সত্ত্বেও ২৭ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত পর্যাপ্ত যাত্রীর অভাবে ১০টি ডেটিকেটেড হজ্জ ফ্লাইট বাতিল ঘোষণা করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।এতে অব্যাহত যাত্রী সঙ্কটে আরো ফ্লাইট বাতিল হতে পারে বলে আশঙ্কা করছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বার বার তাগাদা দেয়া সত্ত্বেও হজ্জ এজেন্সীগুলো যথাসময়ে টিকেট ক্রয় না করায় একের পর এক ফ্লাইট বাতিলের মতো অনাকাঙ্খিত পরিস্থিতির তৈরি হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বিমান প্রতিদিনই ৫২৮ হজ্জ এজেন্সিকে ই-মেইলের মাধ্যমে কোন ফ্লাইটে কত সীট খালি আছে সে বিষয়ে আপডেট প্রদান করছে এবং দ্রুত টিকেট ক্রয়ে তাগিদ দিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, এবছর সৌদি কর্তৃপক্ষ বিমানের জন্য নির্ধারিত স্লটের বাইরে অতিরিক্ত কোনো স্লট বরাদ্দ করবে না বলে জানিয়ে দিয়েছে। এপ্রেক্ষিতে ফ্লাইট বাতিলের ধারা অব্যাহত থাকলে সকল হজ্জ যাত্রীকে সৌদি আরবে পৌঁছানোর বিষয়টি অনিশ্চিত হয়ে পড়বে। এদিকে আগামী ৩ আগস্ট থেকে ৭ আগস্ট পর্যন্ত জেদ্দা ও মদিনাসহ আরো ৬টি ফ্লাইট যাত্রী অভাবের কারণে বা

তিলের সম্ভাবনা আছে, যার প্রেক্ষিতে আরো আনুমানিক ২,৪০০ ক্যাপাসিটি হারাতে হবে। পরিস্থিতি উত্তরণে এবং সকল সম্মানিত হজ্জযাত্রীর হজ্জ যাত্রা নিশ্চিত করতে ৩ আগষ্ট হতে ৭ আগষ্ট, ২০১৮ সময়কালের হজ্জ ফ্লাইট সমূহের অনুকূলে হজ্জ এজেন্সিগুলোকে অনতিবিলম্বে অতি দ্রুততার সাথে টিকেট সংগ্রহের জন্য বিমানের পক্ষ থেকে জরুরি তাগিদ দেয়া হয়েছে।

আরও পড়ুন: ভারত থেকে সাইকেল চালিয়ে হজ পালনে বৃদ্ধ ফাইয়াজ!

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ