শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


মেয়েকে কালিমা শেখাচ্ছেন সাকিব আল হাসান (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ
আওয়ার ইসলাম

পৃথিবীর সর্ব উত্তম কথা হলো কালিমা তায়্যিবা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ’ সা.।এটি হল ঈমানের সত্তরটি শাখার মধ্যে সর্বোত্তম। যার কারণে এ কালিমার জিকিরে রয়েছে গুরুত্বপূর্ণ ফজিলত। হজরত জাবির ইবনে আবদুল্লাহ হতে বর্ণিত রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, সর্বোত্তম জিকির হচ্ছে ‘লা ইলাহা ইল্লাল্লাহ’ এবং সর্বোত্তম দোয়া হলো ‘আল-হামদুলিল্লাহ’। (তিরমিজি, ইবনে মাজাহ, নাসাঈ, ইবনে হিব্বান)

মুসলিম মাত্রই তার সন্তানকে শৈশবেই কালিমার পাঠ প্রদান করে থাকেন। পরিবার থেকেই সন্তান ইসলামের বুনিয়াদী শিক্ষা গ্রহণ করবে, সেটাই নিয়ম। ইসলাম আমাদের সে শিক্ষেই দেয়। তাই ক্রিকেটার সাকিব আল হাসানের ক্ষেত্রে হয়নি তার ব্যতিক্রম। খেলা নিয়ে শত ব্যস্ততা থাকলেও বাবা হিসেবে এই দায়িত্বটা পালন করছেন শাকিব।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ‘ইনস্টাগ্রাম’-এ একটি ভিডিও পোস্ট করেছেন সাকিবের সহধর্মিনী উম্মে শিশির। যেখানে দেখা যাচ্ছে, মেয়ে অালাইনা হাসান অব্রিকে ইসলামের মূল কালিমা ‘লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসূলুল্লাহ’ শিখাচ্ছেন সাকিব। ছোট্ট অব্রিও বাবার সঙ্গে পড়ছেন কালিমা, ধীরে ধীরে আত্মস্থ করছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে এই ভিডিওটি ছড়িয়ে পড়ার পর সর্বস্তরের মানুষের কাছ থেকে দোয়া ও প্রশংসা পাচ্ছেন সাকিব আল হাসান। ব্যস্ততার মাঝে সন্তানের জন্য সময় বের করে এই কাজটিই বা ক’জন দায়িত্ববান পিতা করতে পারেন!

ভিডিওতে দেখুন মেয়েকে কালিমা শেখাচ্ছেন সাকিব 

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ