বুধবার, ০৮ মে ২০২৪ ।। ২৫ বৈশাখ ১৪৩১ ।। ২৯ শাওয়াল ১৪৪৫


জাবালে নূরের নিবন্ধন বাতিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় জাবালে নুরের নিবন্ধন বাতিল করেছে বিআরটিএ। আজ বুধবার ১ আগস্ট এই নিবন্ধন বাতিল করা হয়।

রোববার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের একটি বাসের চাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আব্দুল করিম সজীব ঘটনাস্থলেই নিহত হন। আহত হন আরও ৮-১০ জন শিক্ষার্থী।

রাজধানীতে শিক্ষার্থীদের চাপা দেওয়া বাস জাবালে নূরের (ঢাকা মেট্রো ব-১১৯২৯৭) পরিচালক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের শ্যালক মো. নান্নু মিয়া (৫০)। একই সঙ্গে তিনি মন্ত্রীর খালাতো ভাইও। থাকেন রাজধানীর বনশ্রী এলাকায়। জাবালে নূর পরিবহনের সঙ্গে মাহমুদ হোসেন নামে নৌপরিবহনমন্ত্রীর আরেক আত্মীয়ও জড়িত আছেন বলে জানা গেছে।

তবে দুর্ঘটনার পরপরই রোববার(২৯ জুলাই) দুপুরে সচিবালয়ে সাংবাদিকরা নৌপরিবহনমন্ত্রীকে বলেন, চালকদের স্বেচ্ছাচারিতায় সড়কে নিয়মিত প্রাণ ঝরছে। এর জবাবে নৌমন্ত্রী শাজাহান খান বলেন, যে অপরাধ করবে তাকে শাস্তি পেতেই হবে। এই শাস্তি নিয়ে বিরোধিতা করার কারও কোনও সুযোগ নেই। এ সময় মন্ত্রীর হাস্যজ্জল চেহারা জনমনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি করে। এরই প্রেক্ষিতে মঙ্গলবার (৩১ জুলাই) জাতির কাছে ক্ষমা চান নৌ- পরিবহন মন্ত্রী।

এদিকে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় চতুর্থ দিনের মতো রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। বুধবার সকাল থেকেই ইউনিফর্ম গায়ে ক্লাস বর্জন করে তারা মূল সড়কগুলোতে জড়ো হতে থাকে।

যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থায় রয়েছে পুলিশ।

আরও পড়ুন: শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে’

আরএম/


সম্পর্কিত খবর