২০১৮-০৮-০১

শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯

‘রিজিকের মালিক আল্লাহ; তিনি অনেক সুখে রেখেছেন’

OURISLAM24.COM
news-image

সুফিয়ান ফারাবী
সাভার প্রতিনিধি

কওমী টেইলার্সের সত্ত্বাধিকারী মুহাম্মাদ জুবাইর আহমদ। লেখাপড়া এইচএসসি পর্যন্ত। মাদরাসায় পড়াশুনা করেন নি। সাধারণ পরিবারেই তার জন্ম। কিন্তু দেখতে আপাদমস্তক একজন আলেম।

পরনে এরাবিয়ান জুব্বা। মুখভর্তি দাড়ি। মাথায় পাঁচকল্লি টুপি। দীর্ঘ পনের বছর যাবৎ আলেমদের সংস্পর্শে আছেন। শাইখুল হাদিস আল্লামা আজীজুল হক রহ. এর আন্দোলন থেকে শুরু করে আজ পর্যন্ত কোনো আন্দোলনেই অনুপস্থিত ছিলেন না। ফটোসেশনের সময় থাকেন সবার পেছনে। আর অনুকূল পরিস্থিতিতে তাকে পাওয়া যায় সবার আগে।

আলেম উলামাদের প্রতি তার বুকভরা শ্রদ্ধা। তালিবুল ইলমদের ভালোবাসেন হৃদয় থেকে। তাইতো নিজের ব্যবসা প্রতিষ্ঠানের নাম রেখেছেন ‘কওমী ট্রেইলার্স’।

তার দোকানের কর্মচারীদের তিনি নামাজের প্রতি উৎসাহিত করেন সর্বদাই। তাই তো দেখা গেছে তার দোকানের কর্মচারীদের মাথা টুপি। পাঁচ ওয়াক্ত নামাজের সময় তাদের ছুটি দিয়ে দেন মুহাম্মাদ জুবাইর।

চায়ের কাপের চুমুকে চুমুকে সাভারের জাতীয় অন্ধ সংস্থা মার্কেটে তার নিজ দোকানে কথা হয়। জানতে চাইলাম, আপনার এই অবস্থার কী রহস্য?

হাসতে হাসতে উত্তর দিলেন, আমি ছোটবেলা থেকেই এমন। আমার পরিবার ধার্মিক। সেভাবেই আমরা গড়ে উঠেছি।

জানতে চাইলাম, নামাজের সময় যে আপনি কর্মচারীদের ছুটি দেন এতে কি ব্যবসায় ক্ষতি হয় না?

আবারো হাসতে হাসতে উত্তর দিলেন, আমার দোকানের কর্মচারীদের নামাজ পড়া বাধ্যতামূলক, রিজিকের মালিক তো আল্লাহ। আল্লাহর ওপর ভরসা রাখি সবসময়।

তাছাড়া এখন তো বেশ আছি। আমার কোন সমস্যা হচ্ছে না। আল্লাহ অনেক সুখে রেখেছেন। আশা করি সামনেও রাখবেন।

কওমি মাদরাসা নিয়ে একমুঠো ভাবনা

-আরআর