শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ ।। ১৪ বৈশাখ ১৪৩১ ।। ১৮ শাওয়াল ১৪৪৫


বরিশালে বিএনপি প্রার্থী সারোয়ারেরও ভোট বর্জন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে বিসিক নির্বাচনকে প্রত্যাখ্যান করেছেন বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সরোয়ারও।

সোমবার দুপুর ১২টায় বরিশাল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ভোট বয়কটের ঘোষণা দেন তিনি।

এর আগে বরিশালে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুফতি ওবায়দুর রহমান মাহবুবও অনিয়ম ও ভোট ডাকাতির অভিযোগ এনে ভোট বর্জন করেন।

সকাল ৮টা ৩৫ মিনিটে মজিদুন্নেসা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট দিতে যান বিএনপির প্রার্থী সরওয়ার।

ভোট শেষে তিনি বলেন, ভোটকেন্দ্রে না যেতে বিএনপির ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া হয়েছে। পরিস্থিতি থমথমে। নির্বাচন সুষ্ঠু হওয়ার কোনো সম্ভাবনা দেখছি না।

মজিবর বলেন, বিভিন্ন ভোটকেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়া হচ্ছে। এজেন্টরা হাহাকার করছে। মানুষ কার কাছে সিকিউরিটি চাইবে? কে তাদের নিরাপত্তা দেবে?

তবে ২০ শতাংশ শান্তিপূর্ণ নির্বাচনও হয়, তা হলে ধানের শীষ জিতবে বলে মনে করেন সরোয়ার।

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রতিদ্বন্দ্বিতা করছেন তারা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ (নৌকা), বিএনপির মজিবর রহমান সরোয়ার (ধানের শীষ), ইসলামী আন্দোলন বাংলাদেশের ওবায়দুর রহমান মাহবুব (হাতপাখা), বাংলাদেশের কমিউনিস্ট পার্টির আবুল কালাম আজাদ (কাস্তে) ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের মনীষা চক্রবর্তী (মই)।

ইসলামী আন্দোলন প্রার্থী ছাড়াও বরিশালে বিএনপির মেয়রপ্রার্থী মজিবর রহমান সারোয়ারও এজেন্টদের বের করে দেয়ার অভিযোগ করেছেন। তিনি বলেছেন সকাল সকাল অন্তত ৫০ জন বিএনপি এজেন্টকে বের করে দেয়া হয়েছে।

এছাড়াও  বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের মনীষা চক্রবর্তী ভোট কারচুপির প্রতিবাদ করতে গিয়ে লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ করেছেন সংবাদ মাধ্যমে।

বরিশালে হাতপাখা প্রার্থীর নির্বাচন বর্জন; ব্যাপক অনিয়মের অভিযোগ

এটা কেয়ামতের মত ঘটনা এজেন্টরা হাহাকার করছে: সারোয়ার

-আরআর


সম্পর্কিত খবর