শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


'ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখাই নতুন সরকারের লক্ষ্য'

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভারত এক কদম এগোলে, আমরা দু’কদম এগিয়ে যাব। আমাকে বলিউডের হিন্দি ফিল্মের ভিলেনের মতো বানিয়ে দেওয়া হয়েছিল। এবার সেটার অবসান ঘটাতে চাই। আমরা বন্ধুত্ব চাই। আলোচনার মাধ্যমেই কাশ্মীর সমস্যার সমাধান করতে চাই বলে মন্তব্য করেছেন পিটিআই প্রধান ইমরান খান।

আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় দেওয়া এক ভাষণে তিনি নির্বাচনে জয়ী দাবি করে এসব কথা বলেন।

ইমরান বলেন, ভারতের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখাই নতুন সরকারের লক্ষ্য হবে। পাকিস্তান নিয়ে তিনি বলেন, নতুন সরকার হবে সাধারণ মানুষের সরকার। শ্রমজীবী মানুষের সরকার।

তিনি বলেন, ‘পাকিস্তানে এ সরকারই হবে কোনো রকম রাজনৈতিক দমনপীড়ন না চালানো প্রথম সরকার।’

বিবিসি’র দেওয়া শেষ খবর অনুযায়ী, ৪৯ শতাংশ ভোট গণনায় দেখা যাচ্ছে, পার্লামেন্টের ২৭২টি আসনের মধ্যে ইমরান খানের পিটিআই ১১৯ আসনে এগিয়ে আছে। অর্থাৎ ১৩৭-এর ম্যাজিক ফিগার থেকে খুব বেশি দূরে নেই দলটি। যেখানে নওয়াজ শরিফের দল পিএমএল-এন ৬১ আসন এবং সাবেক প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর ছেলে বিলাওয়ালের নেতৃত্বাধীন পিপিপি ৪০ আসন নিয়ে অনেকটাই দূরে অবস্থান করছে।

নির্বাচনের পুরো ফল পেতে এখনো ঢের সময় বাকি। কিন্তু এখন পর্যন্ত গণনা হওয়া অর্ধেক ভোটের পরিসংখ্যানে ইমরান খান যে রাজনীতির মাঠেও ‘সেঞ্চুরি’ করে ফেলেছেন তা এক রকম নিশ্চিত।

এদিকে ইমরানের জয়ের ব্যাপারটি কোনোভাবেই মানছে না প্রতিদ্বন্দ্বী দলগুলো। তারা ভোট গণনা এবং ভোট প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছে এবং ভোটের ফলকে গণতন্ত্রের ওপর আঘাত বলে বর্ণনা করছে।

আরও পড়ুন: কেমন প্রধানমন্ত্রী হবেন ইমরান খান?

আরএম/

 


সম্পর্কিত খবর