শনিবার, ১১ মে ২০২৪ ।। ২৮ বৈশাখ ১৪৩১ ।। ৩ জিলকদ ১৪৪৫


রাজশাহীতে ইসলামী আন্দোলন প্রার্থীর ৩২ দফা ইশতেহার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী শফিকুল ইসলাম ইশতেহার ঘোষণা করেছেন। সোমবার দুপুরে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ৩২ দফা ইশতেহার ঘোষণা করেন হাতপাখা প্রতীকের এই মেয়র প্রার্থী।

এ সময় শফিকুল ইসলাম বলেন, নির্বাচিত হলে জীবন দিয়ে হলেও তিনি ইশতেহার বাস্তবায়ন করবেন।

সংবাদ সম্মেলনে শফিকুল ইসলাম তার বক্তব্যে বলেছেন, সিটি করপোরেশনের কোটি কোটি টাকা লোপাট করা হয়। তিনি এই দুর্নীতি বন্ধ করে সে টাকায় নাগরিক সেবা নিশ্চিত করতে চান। আমূল পরিবর্তন আনতে চান নগর ভবনে।

রাজশাহী সিটি করপোরেশনের সদ্য বিদায়ী মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের আমলে নগরীর হোল্ডিং ট্যাক্স অস্বাভাবিকভাবে বেড়েছে। আগামী ৩০ জুলাইয়ের নির্বাচনকে সামনে রেখে মেয়র প্রার্থী শফিকুল ইসলাম তার ইশতেহারে বলেছেন, নির্বাচিত হলে তিনি হোল্ডিং ট্যাক্স অর্ধেকে নামিয়ে আনবেন। মওকুফ করে দেবেন রিকশা ও ভ্যানের নিবন্ধন ফি।

তার ইশতেহারে আরও আছে, ভেজালমুক্ত খাদ্য ও ইনসাফপূর্ণ বাজার নিয়ন্ত্রণ, নগর উন্নয়ন বিশেষজ্ঞ কমিটি গঠন, শ্রমের মর্যাদা-শ্রমিকের নায্য অধিকার ও স্বাবলম্বীকরণ, ব্যবসায়িক কর্মকাণ্ড গতিশীল ও নিরাপদ রাখার ব্যবস্থা গ্রহণ, হকারদের স্থায়ী বরাদ্দ এবং পরিচয়পত্র প্রদান, নতুন ৫০০ স্যানিটারি টয়লেট নির্মাণ, গরীব-দুঃখী অসহায় ব্যক্তিদের জন্য বিশেষ ব্যাংক, ক্ষুদে টোকাইদের জন্য পূণর্বাসন কেন্দ্র নির্মাণ, সিটি করপোরেশনে টেন্ডারবাজি বন্ধ, নারী জাতির মর্যাদা সমুন্নত রাখার ক্ষেত্রে সর্বোচ্চ গুরুত্ব প্রদান, ইউটিলিটি সার্ভিস তথ্য, নাগরিক সুযোগ-সুবিধা নিশ্চিত করণ, পুনর্বাসনের মাধ্যমে ভিক্ষুকমুক্তকরণ ও জননিরাপত্তা নিশ্চিতকরণ, সমাজসেবার পূর্ণ ব্যবস্থা, সুপরিকল্পিত নগরী গঠন, গুণীজন ও নাগরিক সম্মাননা প্রদান।

ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজশাহী মহানগরের সভাপতি শফিকুল ইসলাম এবারই প্রথম নির্বাচন করছেন।

তার ইশতেহার ঘোষণার সময় ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা আশরাফ আলী আকন্দ, গাজীপুর সিটি নির্বাচনে দলটির পরাজিত মেয়র প্রার্থী নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

শফিকুল ইসলাম ছাড়াও আসন্ন নির্বাচনে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগের এএইচএম খায়রুজ্জামান লিটন, বিএনপির মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বাংলাদেশ জাতীয় পার্টির হাবিবুর রহমান ও গণসংহতি আন্দোলন সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মুরাদ মোর্শেদ। আগামী ৩০ জুলাই এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: সিটি নির্বাচনে ঘরের মাঠে কেমন করবে ইসলামী আন্দোলন?

আরএম-


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ