বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার সিদ্ধান্ত জ্যামাইকার আগামীদিনে বিশ্বের মধ্যে অন্যতম স্মার্ট হবে দেশের হজ ব্যবস্থাপনা: ধর্মমন্ত্রী সকালে ইসতিসকার নামাজ আদায়, রাতেই নামল স্বস্তির বৃষ্টি চাঁদ মামার বয়স হয়েছে! চাঁদের বয়স কত? বিশেষ ট্রেনের ৩ বগি লাইনচ্যুত, চট্টগ্রাম-কক্সবাজার যোগাযোগ বন্ধ বাড়তে পারে তাপমাত্রা, দুপুরের মধ্যেই ঝড়-বৃষ্টির আভাস

সুষ্ঠু নির্বাচনে ব্যর্থ হলে সরে দাঁড়ান : ইসিকে আইনজীবী সমিতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম:  রাজশাহী, সিলেট ও বরিশাল সিটি করপোরেশনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনে ব্যর্থ হলে নির্বাচন কমিশনকে (ইসি) পদত্যাগের আহবান জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি।

আজ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহবান জানান সমিতির নেতৃবৃন্দ।

তারা অভিযোগ করে বলেন, বিগত খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু ও অবাধ হয়নি। তিন সিটিতেও এখন পর্যন্ত লেবেল প্লেইং ফিল্ড তৈরি হয়নি। বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার ও মামলা দেয়া হচ্ছে। এমন পরিস্থিতিতে তিন সিটিতে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা রয়েছে।

সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, এর আগে খুলনা ও গাজীপুর এই দুই সিটিতে নির্বাচন হয়েছে। কিভাবে সেই নির্বাচনে কারচুপি হয়েছে তা দেখেছি। কিন্তু ইসি বলেছে নির্বাচন সুষ্ঠু হয়েছে। এটি লজ্জাজনক।

তিনি বলেন, আমরা ভেবেছিলাম তিন সিটিতে (রাজশাহী, সিলেট ও বরিশাল) লেবেল প্লেইং ফিল্ড তৈরি হবে। কিন্তু তা হয়নি। এখন এই তিন সিটিতে কিভাবে ভোট দেবে এ নিয়ে ভোটাররা চিন্তায় রয়েছে।

নির্বাচন কমিশনের উদ্দেশ্যে জয়নুল আবেদীন বলেন, আপনারা যদি সুষ্ঠু নির্বাচন না করতে পারেন, তাহলে তিন সিটি নির্বাচনের আগেই পদত্যাগ করুন। না হলে দেশের মানুষ আপনাদের বিরুদ্ধে আন্দোলনে নামবে। দেশের আইনজীবী সমাজও আন্দোলনে নামবে।

সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, নির্বাচন কমিশন খুলনা সিটির পর গাজীপুর সিটি নির্বাচনে যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। তিন সিটিতে বিরোধী সমর্থক নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। মামলা দেয়া হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী সরকারের পক্ষে কাজ করছে। সুষ্ঠু নির্বাচন করতে ব্যর্থ হলে ইসিকে পদত্যাগ করতে হবে।

আরও পড়ুন: ইসলাম ও দেশের জন্য জীবন দিতে প্রস্তুত আছি: মাহমুদুর রহমান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ