মঙ্গলবার, ০৭ মে ২০২৪ ।। ২৩ বৈশাখ ১৪৩১ ।। ২৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মারকাযুল ফুরকান আইডিয়াল কওমি মাদরাসার ইসলাহি মাহফিল অনুষ্ঠিত ফিলিস্তিনের স্বাধীনতা পক্ষে বিক্ষোভ ছড়িয়েছে যুক্তরাষ্ট্রের ৪৫ রাজ্যে ২ দিন পর ফ্লাইট শুরু, এখনো অনিশ্চয়তায় ৭০ হাজার হজযাত্রী! সুন্দরবনে আগুন কেন, গভীরভাবে খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর দেশে ২৫ লাখ ৯০ হাজার বেকার : বিবিএস সরকারি চাকরিতে বয়সসীমা বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেই : জনপ্রশাসনমন্ত্রী পৃথিবীর কোনো দেশেই গণতন্ত্র শতভাগ পারফেক্ট নয়: ওবায়দুল কাদের ৯ মে মাওলানা খালিদ সাইফুল্লাহ্ আইয়ূবীর প্রতিষ্ঠানে ইছলাহী মাহফিল ‘গ্রামে দ্রুত নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর’ নেত্রকোনায় ক্ষেতে ধান কাটার সময় বজ্রপাতে কৃষক নিহত

‘আফগানে শান্তি ফেরাতে উলামা কাউন্সিলের ভূমিকা প্রশংসনীয়’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম: আফগানিস্তানের চলমান সহিংসতা ও যুদ্ধ বন্ধে ওআইসির উদ্যোগে সৌদিতে অনুষ্ঠিত উলামা কাউন্সিলের প্রশংসা করেছেন ইকরা বাংলাদেশের পরিচালক ও শোলাকিয়া ঈদগাহের ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

মঙ্গলবার সৌদি আরবের জেদ্দায় অনুষ্ঠিত আফগান শান্তি বিষয়ক উলামা কাউন্সিলে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে উপস্থিত হয়েছিলেন তিনি।

সভা বিষয়ে ইসলামিক অর্গানাইজেশন অব উর্দু নিউজ-এর সঙ্গে কথা বলেন।

মাওলানা মাসউদ বলেন, ইসলামে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই। আফগানিস্তানের চলমান সহিংসতা ও যুদ্ধ বন্ধ করতে উলামা কাউন্সিল ও ওআইাসির যে উদ্যোগ সেটা প্রশংসার দাবি রাখে।

তিনি আরো বলেন, সৌদি আরবে আয়োজিত এ উলামা সম্মেলনে সবাই ঐক্যমত পোষণ করেছে যে ইসলাম কোনো সন্ত্রাসকে প্রশ্রয় দেয় না। ইসলামে নীরিহ মানুষ খুনও হারাম।

আল্লামা মাসউদ আশাবাদ ব্যক্ত করে উর্দু নিউজকে বলেন, আশা করি তালেবান উলামায়ে কেরামের এ সিদ্ধান্তকে মেনে নেবে এবং স্বাগত জানাবে।

সম্প্রতি মাওলানা মাসউদ ১ লক্ষ আলেমের স্বাক্ষর সম্বলিত এক ফতোয়া প্রদান করেন। যেখানে বলা হয়, ইসলামে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই।

ইসলাম শান্তি ও নিরাপত্তার ধর্ম, যেখানে সহিংসতার কোনো জায়গা নেই। ওআইসি কর্তৃক আয়োজিত দুই-দিনের সম্মেলনে আলেমরা যে সুন্দর উদ্যোগ গ্রহণ করেছেন সে জন্য মাওলানা ফরীদ উদ্দীন সৌদি শাসক ও ওআইসি সচিবালয়কে ধন্যবাদ জানান।

সূত্র: উর্দু নিউজ

আলেমদের আহ্বানে সাড়া দিন; তালেবান ও আফগান সরকারকে ওআইসি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ