শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ বৈশাখ ১৪৩১ ।। ১৭ শাওয়াল ১৪৪৫


টঙ্গী মাঠে বিশৃঙ্খলা; মিরপুরে জোড় শুরু আগামীকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

টঙ্গী প্রতিনিধি : আজ (বৃহস্পতিবার) টঙ্গীর ইজতেমা মাঠে জোড়ে বিশৃঙ্খলার চেষ্টার অভিযোগ উঠেছে। জানা যায়,  নিয়মতান্ত্রিকভাবে প্রতি বৃহস্পতিবার রাতে টঙ্গী ইজতেমা মাঠে শবগুজারি অনুষ্ঠিত হয়।

অন্যদিকে, দিল্লির নেজামুদ্দীনের জিম্মাদার মাওলানা সা’দ কান্ধলভীর অনুসারী দাবীদার তাবলীগী সাথীরা ইজতেমা মাঠে ত্রৈমাসিক জোড় ঘোষণা করেন।  আগামীকাল শুক্রবার থেকে ২ দিনের এ জোড় শুরু হওয়ার কথা ছিল।

জোড়কে কেন্দ্র করে মাওলানা সাদ কান্ধলভীর অনুসারী দাবীদার তাবলীগের সাথীরা এবং  শবগুজারিতে অংশ নেওয়ার জন্য মাদরাসার ছাত্র ও ওলামায়ে কেরাম  টঙ্গী মাঠে জড়ো হতে থাকে।

এ ঘটনায় টঙ্গী ইজতেমা ময়দানে পরিস্থিতি উত্তপ্ত হতে শুরু করে। পরে পুলিশ ও পাহারায় নিয়োজিত কর্মীরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং মাওলানা সাদ কান্ধলভীর অনুসারী দাবীদার তাবলীগী সাথীদের মিরপুরে জোড় করার ব্যাপারে আহ্বান জানায়।

ঘটনাস্থলের সার্বিক পরিস্থিতি এখন শান্ত। তবে কাউকে ঢুকতে বা বের হতে দেওয়া হচ্ছে না!

উল্লেখ্য, ৬ জুলাই থেকে টঙ্গীর ময়দানের টিনশেড মসজিদে ২ দিনব্যাপী শবগুজারী হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষ্যে আজ দুপুর থেকেই সেখানে তাবলীগের সাথীরা উপস্থিত হতে শুরু করেছেন।

সর্বশেষ খবর পাওয়া পর‌্যন্ত জানা যায়, মাওলানা সাদ কান্ধলভীর অনুসারী দাবীদার  তাবলীগী সাথীরা মিরপুরে জাড়ের স্থান ঘোষণা করেছেন। মিরপুরে অগামীকাল থেকে ২ দিনব্যাপী জোড় অনুষ্ঠিত হবে।

দাওয়াত ও তাবলীগের নীতি ও আদর্শ এবং মাওলানা সাদ প্রসঙ্গ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ