বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি, অনলাইনে ক্লাস চালুর চিন্তা ফের ৩ দিনের হিট অ্যালার্ট জারি, হতে পারে বৃষ্টি যুদ্ধ কখনোই কোনো সমাধান দিতে পারে না: প্রধানমন্ত্রী সব ডিসি-এসপির সঙ্গে ইসির বৈঠক বৃহস্পতিবার ‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক

সিসিক নির্বাচন : শিক্ষায় এগিয়ে ডা. মোয়াজ্জেম হোসেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ৯ মেয়র প্রার্থীর দাখিল করা হলফনামা থেকে জানা যায়, প্রার্থীদের মধ্যে শিক্ষাগত যোগ্যতায় এগিয়ে  ইসলামী আন্দোলনের প্রার্থী ডা. মোয়াজ্জেম হোসেন খান। তার শিক্ষাগত যোগ্যতায় সবার ওপরে।

সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের বিভাগীয়প্রধান, নগরীর মজুমদারপাড়ার বাসিন্দা মোয়াজ্জেম পাস করেছেন এমবিবিএস ও ডিএফএম। তার বার্ষিক আয় ১১ লাখ ২০ হাজার ৬২৪ টাকা।

অন্যদিকে,  ৯ মেয়র প্রার্থীর মধ্যে সম্পদ বেশি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, দলের কেন্দ্রীয় সদস্য ও মহানগর সভাপতি বদর উদ্দিন আহমদ বদর উদ্দিন আহমদ কামরানের। কামরানের সম্পদ রয়েছে প্রায় ৭ কোটি টাকার।

তার বার্ষিক মোট আয় ২৪ লাখ ৯১ হাজার ৪০৩ টাকা। নগরীর ছড়ারপাড়ের বাসিন্দা পেশায় 'বালু-পাথর সরবরাহকারী ও কমিশন এজেন্ট' কামরানের শিক্ষাগত যোগ্যতা এইচএসসি। তার মোট ৭ কোটি ৪২ লাখ ৯৪ হাজার ৮০২ টাকার সম্পদ রয়েছে। এর মধ্যে অস্থাবর ৩ কোটি ৯৭ লাখ ৯৩ হাজার ৪১২ টাকা এবং স্থাবর ৩ কোটি ৪৫ লাখ ১ হাজার ৩৯০ টাকা।

এ ছাড়া সম্পদে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী ও শিক্ষাগত যোগ্যতায় বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিম এর পরের স্থানে রয়েছেন। সর্বোচ্চ ৩৪ মামলা রয়েছে জামায়াত নেতা জুবায়েরের বিরুদ্ধে। পেশা নেই সিপিবি-বাসদ প্রার্থী আবু জাফরের।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলীমুজ্জামান সমকালকে বলেন, প্রার্থীরা হলফনামায় যেসব তথ্য দিয়েছেন, তা প্রকাশ করা হবে। কেউ মিথ্যা তথ্য দিলে বা তথ্য গোপন করলে প্রার্থিতা বাতিল করতে পারবে নির্বাচন কমিশন।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ