শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রাতে ঢাকায় ফিরছেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: প্রধানমন্ত্রী শেখ হাসিনা জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিয়ে কানাডায় চারদিনের সফর শেষে আজ দেশের উদ্দেশে রওনা হয়েছেন। টরেন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কানাডার স্থানীয় সময় সোমবার বেলা ২টা ৫০ মিনিটে এমিরেটস্ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশের উদ্দেশে রওনা হন তিনি।

জানা যায়, বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান কানাডায় বাংলাদেশের হাইকমিশনার মিজানুর রহমান ও কানাডার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক জনাথন সুভে। দুবাইয়ে যাত্রবিবরতি করে আজ মঙ্গলবার রাতে ঢাকা পৌঁছানোর কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

কানাডার প্রধানমন্ত্রীর আমন্ত্রণে জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিতে শুক্রবার দুপুরে কুইবেকে পৌঁছান শেখ হাসিনা। কানাডা ছাড়া জি-সেভেনের বাকি ছয় সদস্য রাষ্ট্র হলো- ফ্রান্স, জার্মানি, জাপান, ইতালি, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র।

বিশ্ব অর্থনীতির সাত পরাশক্তির জোট জি-সেভেনের সম্মেলনের পাশাপাশি আঞ্চলিক উন্নয়ন ও অর্থনৈতিক অগ্রগতির বিষয়ে আলোচনার জন্য জোটের বাইরে থেকে বিভিন্ন দেশকে আলাদা বৈঠকে আমন্ত্রণ জানানো হয়। একেই বলা হয় জি-সেভেন আউটরিচ মিটিং।

এবার এই সম্মেলনে অংশ নিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী ছাড়াও কয়েকটি দেশের সরকারপ্রধান ও কয়েকটি আন্তর্জাতিক সংস্থার প্রধানকে আমন্ত্রণ জানিয়েছিলো কানাডা সরকার।

এইচজে

 রাজাকারদের হাতে খুন হওয়ার আশংকায় অ্যাটর্নি জেনারেল!


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ