শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


পুকুরে বিষ প্রয়োগ, ১৫ লাখ টাকার ক্ষতি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  গোপালগঞ্জে একটি পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলা হয়েছে। এতে প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন পুকুর মালিক। গতকাল মঙ্গলবার রাতে গোপালগঞ্জ সদর উপজেলার মাঝিগাতী ইউনিয়নের বাঘাজুড়ী গ্রামের শংকর বিশ্বাসের মাছের ঘেরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আজ বুধবার গোপালগঞ্জ সদর থানায় একটি অভিযোগ দাখিল করা হয়েছে।

ওই ঘের মালিক চাষী শংকর বিশ্বাস জানান, গতকাল মঙ্গলবার গভীর রাত পর্যন্ত আমরা ঘের পারে পাহারায় ছিলাম। শেষ রাতের দিকে বাড়ি আসি। এর পর কে বা কারা আমার মাছের ঘেরে বিষ প্রয়োগ করে। সকালে প্রতিবেশীরা পুকুরে মাছ ভাসতে দেখে আমাকে খরব দেয়।

তিনি বলেন, আমি পুকুরে গিয়ে দেখি পুকুরের সব মাছ মরে ভেসে ওঠে। সকাল পর্যন্ত কিছু মাছ বেঁচে ছিলো। তা ধরে অন্য পুকুরে ছাড়লেও তা বাঁচাতে পারিনি। এ ঘটনায় আমার ঘেরে রুই, কাতল, তেলাপিয়া, গ্রাসকার্পসহ বিভিন্ন জাতের মাছ মরে প্রায় ১৫ লাখ টাকা ক্ষতি হয়েছে।

তিনি আরো বলেন, এ ঘটনায় সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছি। পরে পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ব্যাপারে গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম জানান, খবর শুনে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিষ প্রয়োগের ফলে ঘেরের মাছ মরে গেছে। তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন : দারুল উলুম দেওবন্দে বৃক্ষরোপণ করলেন আওয়ার ইসলাম সম্পাদক


সম্পর্কিত খবর