শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ইরানকে নিয়ে ইসরাইল আতঙ্কে কেন?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু মঙ্গলবার ইরানের সঙ্গে পারমাণবিক চুক্তি বাতিল করার জন্য ইউরোপীয় রাষ্ট্রগুলোকে আহ্বান জানিয়ে বলেছিলেন যে, তেহরানের ইউরেনিয়াম সমৃদ্ধকরণ ক্ষমতা বৃদ্ধি হুমকিস্বরূপ। ইরান এখনও ইসরাইলকে ধ্বংস করার পরিকল্পনা করছে। খবর রয়টার্স

নেতানিয়াহু প্যারিসে পৌঁছে ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাকরনের সঙ্গে দেখা ব্রিটেন, ফ্রান্স ও জার্মানি চুক্তি স্বাক্ষরিত দেশগুলোকে ওয়াশিংটনের নীতি অনুসরণ করতে আহ্বান জানান। তিনি ২০১৫ সালে স্বাক্ষরিত ওয়াশিংটনের সঙ্গে তেহরানের চুক্তি বাতিলের কথা বলেন।

ইরানের সঙ্গে পরমাণু কর্মসূচি চুক্তি অনুযায়ী তা বন্ধ করার জন্য প্রতিশ্রুতি দিয়েছিল তিন ইউরোপীয় রাষ্ট্র। এখনই সময় তেহরানের পারমাণবিক বোমা তৈরি বন্ধ করতে।

কিন্তু ইসরাইল বলছে, যে ইরান পশ্চিমা দেশকে ঘৃণা করে এবং ইরান তার পরমাণু পরিকল্পনা ফেরার আগেই আর্থিক রিজার্ভ ফিরে পেতে নিষেধাজ্ঞা বিরতি ব্যবহার করার পরিকল্পনা করছে।

নেতা নিয়াহু টুইটারের ভিডিও দেখিয়ে বলেন, ইরানের নেতা আয়াতুল্লা খামেনি ঘোষণা দিয়েছিলেন, তার ইচ্ছা ইসরাইলকে ধ্বংস করা। সে কীভাবে ধ্বংস করবে তার বর্ণনা বলেছে, ইউরেনিয়ামের আর্সেনাল দ্বারা পারমাণবিক বোমা তৈরি করে করবে।

তিনি আরও বলেন, আমরা বিস্মিত নই, আমরা ইরানের পারমাণবিক অস্ত্র অর্জনে সমর্থন করি না।

রোবাবার খামেনির পুরাতন টুইটবার্তা টেনে বলেন, ইসরাইল একটি মারাত্মক ক্যানসার টিউমার। এটাকে উপড়ে ফেলতে হবে। যুগান্তর।

আরও পড়ুন : পারমাণবিক কর্মকাণ্ড শুরু করতে যাচ্ছে ইরান


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ