শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘এরদোগান অঘোষিতভাবে মুসলিমজাতির সেনাপতির স্থান দখল করে নিয়েছেন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  ভারতের বিশিষ্ট  মুসলিম স্কলার মাওলানা সালমান হুসাইন নদভী তুরস্কের বর্তমান প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের প্রশংসায়  বলেছেন, তিনি শুধু তুরস্ক ও তুর্কিদের সেনাপতি নন, বিশ্বের সমস্ত উলামা-মাশায়েখ ও ইসলামি নেতৃবৃন্দের চোখে তিনি অঘোষিতভাবে সমগ্র মুসলিমজাতির সেনাপতির স্থান দখল করে নিয়েছেন।

সেইসঙ্গে আসন্ন পার্লামেন্ট ও প্রেসিডেন্ট নির্বাচনে সে দেশের জনগণকে বর্তমান প্রেসিডেন্ট রজব তাইয়িব এরদোগান এবং তার দল একেপির প্রতি সমর্থনের জন্য আহবান জানিয়েছেন।

নদওয়াতুল উলামার অধ্যক্ষ শায়েখ সামান হুসাইন নদভী গত (২৯ মে) তার নিজস্ব ফেসবুক একাউন্টে একটি ভিডিও বার্তায় এ আহবান জানিয়েছেন।

তিনি বলেন, মুসলমানদের বড় একটি অংশের (প্রায় ৩০০ মিলিয়ন) বসবাস আমাদের এই হিন্দুস্তানে। এছাড়াও সারা বিশ্বের সব মুসলমান-আমরা একতাবদ্ধ হয়ে থাকতে চাই। এজন্য তুর্কিদের প্রতি আমার আহবান, সমস্ত হিংসা বিদ্বেষ ভুলে আগামী গুরুত্বপূর্ণ দুটি নির্বাচনে আপনারা রজব তাইয়্যেব এরদোগানের প্রতি সমর্থন দিন।

তুর্কি জনগণকে সম্বোধন করে শায়েখ সালমান বলেন, সত্যটা তাদের জানতে হবে, তারা যদি যথাসময়ে সত্য উপলব্ধি করতে ব্যর্থ হয়, তাহলে ভবিষ্যতে তাদের পস্তাতে হবে। তুর্কিদের সতর্ক করে তিনি বলেন, মুসলিম-বিশ্বশক্তি, আলেমসমাজ, শিক্ষাবিদসহ ইসলামি জাহানের সমস্ত নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ এরদোগানের সাথে রয়েছে।

বিশ্বের সকল মুসলিমজাতির কথা উল্লেখ করে তিনি আরও বলেন, সব ভেদাভেদ ভুলে সমগ্র মুসলিমবিশ্ব আজ একাত্ম হয়ে এই আশা করছে যে, আধুনিকতা ও উন্নয়নশীলতা বজায় রাখতে তুর্কিরা আবার এরদোগানকেই সমর্থন দেবে।

কেননা, মুসলিম জাতি ও তুর্কি জনগণের যে সংকট আজ সামনে এসেছে, এসব থেকে জাতিকে উদ্ধার করা এবং তুরস্কের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যৎ রচনা করা এরদোগানের পক্ষেই সম্ভব।’

উল্লেখ্য, আগামী ২৪ জুন তুরস্কে অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় সংসদ নির্বাচন এবং প্রেসিডেন্ট নির্বাচন। প্রেসিডেন্ট নির্বাচনে এরদোগান লড়বেন তার প্রতিষ্ঠিত একে পার্টি (জাস্টিস অ্যান্ড ডেভেলাপমেন্ট পার্টি বা একেপি)র হয়ে।তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন, মুহাররম ইনজাহ-প্রজাতন্ত্র পার্টি, দুগূ বারিঞ্জীক-স্বদেশ পার্টি।

এছাড়াও বিভিন্ন দলথেকে এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন,মিরাল আক্বশার, সালাহুদ্দীন দামীরত্বশ,মোল্লাউগ্লু প্রমুখ।

সম্পূর্ণ বক্তব্য শুনতে ভিডিওতে ক্লিক করুন ...

[embed]https://www.facebook.com/148892475184774/videos/1974042789336391/[/embed]


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ