বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

কাশ্মির সীমান্তে ভারতীয় বাহিনীর গুলিতে নিহত ৫

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আজ শনিবার জম্মু-কাশ্মির সীমান্তে নিরাপত্তা বাহিনীর গুলিতে পাঁচ গেরিলা নিহত হয়েছে। তঙ্গধার সেক্টর দিয়ে গেরিলারা অনুপ্রবেশের চেষ্টা করায় নিরাপত্তা বাহিনী গুলিবর্ষণ করলে তারা নিহত হয়। নিরাপত্তা বাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালাচ্ছে।

এর আগে গত ২৪ মে জম্মু-কাশ্মিরের কুপওয়াড়া জেলায় গেরিলাদের একটি দল অনুপ্রবেশের চেষ্টা হয়েছিল। সেসময় সেনাবাহিনী গুলিবর্ষণ করে তাদেরকে হটিয়ে দেয়। গত বৃহস্পতিবার ভোরে কেরান সেক্টরে সেনাবাহিনী নিয়ন্ত্রণরেখা বরাবর সন্দেহভাজন গতিবিধি দেখে তাদেরকে চ্যালেঞ্জ জানায়। এসময় উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হলে গেরিলারা পালিয়ে যেতে বাধ্য হয়।

এদিকে, গতকাল সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত বলেছেন, ‘সীমান্তে ভারত শান্তি চায়। কিন্তু পাকিস্তান একনাগাড়ে যুদ্ধবিরতি লঙ্ঘন করায় জানমালের ক্ষয়ক্ষতি হচ্ছে। পাকিস্তান শান্তি চাইলে ওরা আমাদের দিকে সন্ত্রাসী অনুপ্রবেশ বন্ধ করে পদক্ষেপ নিক।’

মূলত অনুপ্রবেশে মদদ দেয়ার জন্য বেশিরভাগ ক্ষেত্রে যুদ্ধবিরতি ঘটানো হয় এবং এ ধরনের ঘটনা ঘটলে তাদেরও পাল্টা জবাব দিতে হয় বলেও মন্তব্য করে ভারত সেনাপ্রধান।

এইচজে

আরো পড়ুন রমজানের শুরুতে যে আমল করতেন আল্লামা কাশ্মীরি রহ.

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ